• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জান্নাতুনকে বাঁচানোর আহ্বান

জয়পুরহাট প্রতিনিধি

  ১৮ মার্চ ২০১৮, ১৮:৩৯

জয়পুরহাটের মৃত্যুপথযাত্রী ৭ বছরের শিশু জান্নাতুনকে বাঁচাতে আহ্বান জানিয়েছে স্থানীয়রা। শান্তিনগর এলাকার জামে মসজিদের দরিদ্র ইমাম আব্দুল আলীমের মেয়ে জান্নাতুনের মেনিঙ্গো মাইলোসিল নামের ব্রেনের জন্মগত ত্রুটির কারণে তার মাথার পেছনে একটি টিউমারের মতো একটা অংশ বড় আকার ধারণ করেছে।

এতে সে চলতে ফিরতে পারে না। সবসময় বিছানায় শুয়ে থাকে। অর্থাভাবে তার চিকিৎসা করাতে পারছেন না তার বাবা ইমাম আব্দুল আলীম।

জান্নাতুনকে বাঁচাতে রোববার বিকেলে জয়পুরহাট শহরের প্রফেসরপাড়ায় মাতৃভূমি অটিজম একাডেমির হলরুমে এক মতবিনিময় সভায় মিলিত হন স্থানীয় সাংবাদিক, মসজিদের ইমাম, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

এসময় জাতীয় ইমাম সমিতির সভাপতি অধ্যক্ষ আব্দুল মতিনকে আহ্বায়ক ও মাতৃভূমি অটিজম একাডেমির পরিচালক তিতাস মোস্তফাকে সদস্য সচিব করে জান্নাতুনের চিকিৎসার জন্য একটি সাহায্য কমিটি গঠন করা হয়।

সভায় শান্তিনগর জামে মসজিদের ইমাম আব্দুল আলীম জানান, বিনা চিকিৎসায় মেয়ের মৃত্যুর কথা চিন্তা করে আমি বাবা হিসেবে আর চুপ করে থাকতে পারলাম না। এজন্য সমাজের বিত্তবানদের কাছে হাত পাতছি।

তিনি বলেন, ইতোমধ্যে আমার কাছে ১২ হাজার টাকার মতো জমা হয়েছে, তা ব্যাংকে রেখেছি। প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিকিৎসা সাহায্যের জন্য আবেদন করেছি। সমাজের বিত্তবানদের কাছে আমার অনুরোধ আপনাদের একটু সাহায্যই আমার মেয়েকে বাঁচাতে পারে।

তিনি আরও বলেন, আপনারা চাইলে ০১৯২২-৯৬৯৩৪৭ (বিকাশ), ইসলামী ব্যাংক অ্যাকাউন্ট নম্বর-৭৮০১, জয়পুরহাট শাখায় সাহায্য পাঠাতে পারেন।

জান্নাতুনের বিষয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক শিশু বিশেষজ্ঞ ডা. কে এম জোবায়ের গালীব জানান, দ্রুত শিশুটির অপারেশন করাতে হবে। ঢাকা মেডিকেল কলেজ অথবা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ছাড়া এই অপারেশন সম্ভব নয়। অপারেশনটি খুব দ্রুত করাতে হবে। এর জন্য ৫-৬ লাখ টাকা খরচ হতে পারে।

অপারেশন করা না হলে শিশুটিকে বাঁচানো যাবে না বলেও উল্লেখ করেন তিনি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়পুরহাটে ২ মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
জয়পুরহাটে ট্রাক্টরের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
বাবা-মাকে খুঁজছে ৫ বছরের অবুঝ শিশু জুনায়েদ
ব্যস্ত সময় কাটছে কাটিং-ফিটিং মাস্টারদের
X
Fresh