• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রাজশাহীতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

রাজশাহী প্রতিনিধি

  ১৬ মার্চ ২০১৮, ২১:০৯

শুরু হয়েছে রাজশাহী ফিল্ম সোসাইটি আয়োজিত চারদিনব্যাপী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শুক্রবার সন্ধ্যায় রাজশাহী নগরীর পাঠানপাড়ায় পদ্মা নদীর তীরে লালনশাহ্ মুক্তমঞ্চে প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন ভাষাসৈনিক আবুল হোসেন।

উৎসবে এবার ভারত-বাংলাদেশের চারটি সংগঠনকে স্যার যদুনাথ সরকার সম্মাননা পদকের জন্য মনোনীত করা হয়। এগুলো হলো- ভারতের শিলিগুড়ি সিনে সোসাইটি, বাংলাদেশের রেইবো ফিল্ম সোসাইটি, চিপাচস ও চট্টগ্রাম চলচ্চিত্র কেন্দ্র।

এর মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানে শিলিগুড়ি সিনে সোসাইটির সাধারণ সম্পাদক প্রদীপ নাগ ও রেইবো ফিল্ম সোসাইটির অর্থ সম্পাদক মিজানুর রহমানের হাতে সম্মাননা পদক তুলে দেয়া হয়।

আগামী সোমবার উৎসবের সমাপনী অনুষ্ঠানে অপর দুই সংগঠনের সদস্যদের হাতে তুলে দেয়া হবে এই সম্মাননা পদক।

উদ্বোধনী অনুষ্ঠানে ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফএমএ জাহিদ সভাপতিত্ব করেন। এতে সংগঠনটির সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদ, রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি আহসান কবীর লিটন, সাধারণ সম্পাদক জাবীদ অপু, উৎসব পরিচালক সুলতানুল ইসলাম টিপু, সমন্বয়কারী শাহরিয়ার চয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সহযোগিতায় দ্বিতীয়বারের মতো আয়োজিত এই চলচ্চিত্র উৎসবে স্বল্প ও পূর্ণদৈর্ঘ্য মিলিয়ে মোট ৪০টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইডেনে রান উৎসব, রেকর্ডে ঠাসা ম্যাচে পাঞ্জাবের বিশ্বরেকর্ড
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
খুলনায় ২ দিনব্যাপী আন্তর্জাতিক নৃত্য উৎসব
X
Fresh