• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

ব্রাহ্মণবাড়িয়া-১ ও গাইবান্ধা-১ উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

ব্রাহ্মণবাড়িয়া ও গাইবান্ধা প্রতিনিধি

  ১৩ মার্চ ২০১৮, ১০:৩৪

নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার-১ (নাসিরনগর) ও গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু চলছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে এই দুই আসনে ভোটগ্রহণ শুরু হয়। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি তেমন চোখে পড়েনি। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে পারে বলে জানিয়েছেন প্রিজাইডিং অফিসাররা।

ব্রাহ্মণবাড়িয়ার-১ আসনের মোট ভোট দুই লাখ ১৪ হাজার ৯ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ৩ হাজার ৫শ’ ৯৯ জন ও পুরুষ ভোটার এক লাখ ১০ হাজার ৪শ ১০ জন। মোট ভোটকেন্দ্র ৭৪টি। ভোটকক্ষ রয়েছে ৩শ ৬৪টি। এই আসনে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, জাতীয় পার্টির প্রার্থী রেজোয়ান আহমেদ ও ইসলামী ঐক্যজোট প্রার্থী একেএম আশরাফুল হক।

রিটার্নিং অফিসার ও কুমিল্লার বিভাগীয় নির্নাচন কর্মকর্তা মো. সাহেদুন্নবী চৌধুরী জানান, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সকলের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচনের জন্য সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে ৭৪টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য র‌্যাবের ২৬টি টহল টিম, ৭ প্লাটুন বিজিবি, ১ হাজার ৩৬ জন আনসার ও ১ হাজার ৩শ পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। পাশাপাশি ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।

অপরদিকে গাইবান্ধা প্রতিনিধি জানান, বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি খুবই কম। নারী ভোটারদের তেমন দেখা যায়নি। গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি টহল দিচ্ছে।

উপনির্বাচনে এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফরোজা বারী (নৌকা), জাতীয় পার্টি (জাপা) সমর্থিত প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) জিয়া জামান খান (আম) ও গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ)।

রিটার্নিং অফিসার জি এম সাহাতাব উদ্দিন বলেন, নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় চার হাজার কর্মকর্তা ও সদস্য মোতায়েন করা হয়েছে। যেকোনো সমস্যা মোকাবেলায় সবখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনি সজাগ রয়েছে।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারিনার নতুন অধ্যায় শুরু, কাঁধে এবার বড় দায়িত্ব
প্রিসাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট
সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু
পুড়ছে সুন্দরবন, সকালে শুরু হবে নেভানোর কাজ
X
Fresh