• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ১১ জেলার বাস চলাচল বন্ধ

বগুড়া প্রতিনিধি

  ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০০

বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে আজ বুধবার সকাল থেকে ঢাকার সঙ্গে বগুড়াসহ উত্তরাঞ্চলের ১১ জেলার ঢাকামুখী বাস চলাচল বন্ধ রয়েছে।

রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ গতকাল মঙ্গলবার রাতে জরুরি সভা করে বুধবার সকাল থেকে বগুড়া, নওগাঁ ও জয়পুরহাটসহ রংপুর বিভাগের আট জেলা থেকে ঢাকামুখী বাস চলাচল বন্ধের এই ঘোষণা দেন।

বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের আহ্বায়ক মঞ্জুরুল আলম মোহন আরটিভি অনলাইনকে জানান, নওগাঁ শ্রমিক ইউনিয়নের সঙ্গে বগুড়া মোটর মালিক গ্রুপের বিরোধের সূত্র ধরে গত কয়েকদিন ধরে বগুড়ার মালিকদের বাস ঢাকার মহাখালী ও গাবতলীতে আটকে রেখেছে পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা। গেলো সোমবার নওগাঁ ও বগুড়ার বিরোধ মিটে যাবার পরও ঢাকায় বগুড়ার বাস মালিকদের ৩৫টি বাস আটক করে মহাখালী এবং গাবতলীতে কাউন্টারগুলো বন্ধ করে দেয়া হয়।
বগুড়া থেকে ঢাকার মহাখালীতে চলাচলকারী শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস বন্ধের দাবিতে তারা এটি করেছে।

প্রতিবাদে গেলো সোমবার বগুড়া থেকে ঢাকায় বাস চলাচল বন্ধ রাখা হয়। কিন্তু মঙ্গলবার রাত পর্যন্ত কোনো সমঝোতা না হওয়ায় এবং আটক ৩৫টি গাড়ি ঢাকা থেকে ছেড়ে না দেয়ায় বুধবার সকাল থেকে এই অঞ্চলের সব জেলায় ঢাকামুখী কোনো বাস চলাচল করতে না দেয়ার সিদ্ধান্ত নেয় রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক যৌথ পরিষদ।

তিনি আরও জানান, ঢাকা থেকে দাবি করা হচ্ছে বগুড়া থেকে মহাখালীতে চলাচলকারী এসি বাসের সংখ্যা কমিয়ে দিলেই সমস্যা সমাধান হবে। তবে বগুড়ার মালিকদের দাবি এসি বাস চলাচল নিয়ে আলোচনা হবে। কিন্তু বগুড়ার বাস আটক এবং কাউন্টারগুলো বন্ধ রেখে জিম্মি করে কেউ কিছু আদায় করতে পারবে না। আলোচনা হবে কিন্তু জিম্মি করে নয়।

এদিকে বগুড়া কেন্দ্রীয় বাস টার্মিনালে অবস্থিত রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের কার্যালয়ে বুধবার বেলা ১২টা থেকে বৈঠকে বসেছেন সংগঠনটির নেতারা।

বৈঠকে নেতৃবৃন্দ বলেন, সরকার এবং প্রশাসন পদক্ষেপ গ্রহণ করে ঢাকায় আটক বগুড়ার বাসগুলো ছেড়ে দেয়াসহ বন্ধ কাউন্টারগুলো খুলে দেয়া হলেই সংকট কেটে যাবে। তারপর এসি বাস চলাচল নিয়ে আলোচনায় বসবে ঐক্য পরিষদ।

আরও পড়ুন:

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকাস্থ বগুড়া জার্নালিস্ট ফোরামের সভাপতি তুহিন, সম্পাদক হাবিব
বাসাভাড়া নিয়ে গরু ডাকাতির পরিকল্পনা করে ওরা! 
রাজধানীতে সৌদি দূতাবাসের ভেতরে আগুন
নোংরা বরফের শরবতে প্রাণ জুড়াচ্ছেন ঢাকাবাসী! (ভিডিও)
X
Fresh