• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশেই আছে ভারত : শ্রিংলা

টাঙ্গাইল প্রতিনিধি

  ২৫ জানুয়ারি ২০১৮, ১৬:০১

রোহিঙ্গা ইস্যু শুধু বাংলাদেশ নয়, পার্শ্ববর্তী সকল দেশের নিরাপত্তার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের আশ্রয়, খাদ্য ও বাসস্থান দিয়ে খুবই মহৎ একটি কাজ করেছে। ভারত রোহিঙ্গা ইস্যু নিয়ে বাংলাদেশের পাশে নেই এই ধারণাটি ভুল। বাংলাদেশ ও মিয়ানমার দুই দেশই ভারতের বন্ধুপ্রতিম দেশ। এজন্য শুরু থেকেই ভারত সবসময় বাংলাদেশের পাশে আছে। বললেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা সাহা প্রতিষ্ঠিত কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ভারতীয় হাইকমিশনার আরও বলেন, রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনে ভারত সরকার কাজ করছে। এজন্য রাখাইন স্টেটে তাদের আবাসনের জন্য ভারত সরকার ঘর তৈরি করে দিচ্ছে।

তিস্তা চুক্তির বিষয়ে হাইকমিশনার বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরইমধ্যে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন। আশা করা যায় বাংলাদেশের এ সরকারের সময়ই তিস্তা চুক্তির সমস্যার সমাধান হবে।

তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে বৃহৎ একটি সীমান্ত রয়েছে তাতে নানা কারণে অনেক সময় প্রাণহানির ঘটনা ঘটে থাকে। আমরা চলতি বছরে তা সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনতে সক্ষম হয়েছি। শূন্যের কোঠায় নামিয়ে আনতে বিজিবি-বিএসএফ প্রধানদের মধ্যে আলোচনা হয়েছে। এ বিষয়ে উভয় দেশের সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

পরে তিনি ভারতেশ্বরী হোমস পরিদর্শন এবং ছাত্রীদের মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন। এসময় তার সঙ্গে ছিলেন, ভারতীয় দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি নবনীতা চক্রবর্তী ও প্রেস এটাসিভ রঞ্জন মণ্ডল।

আরও পড়ুন

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশীদের ভিসা সহজ করতে চায় হর্ষবর্ধন শ্রিংলা
X
Fresh