• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর ভাষণে বিএনপির ভোট কমেছে: কাদের

চট্টগ্রাম প্রতিনিধি

  ১৪ জানুয়ারি ২০১৮, ২০:১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে জনগণ খুশি হলেও বিএনপি হতাশ হয়েছে। শেখ হাসিনার এই ভাষণ বিএনপির ভোট অনেক কমিয়ে দিয়েছে। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার বিকেলে চট্টগ্রামের লালদিঘী ময়দানে সদ্যপ্রয়াত সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ এই শোকসভার আয়োজন করে।

এ সময় ওবায়দুল কাদের বলেন, দেশে আজ চক্রান্ত চলছে, ষড়যন্ত্র চলছে। শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন আর অর্জন হচ্ছে, তার বিরুদ্ধে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। এই সংকটে আবারও নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। সম্প্রদায়িকতার বিষবৃক্ষকে উৎপাটন করে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে। আগামী নির্বাচনে তরুণ ও নারীরা হবে আওয়ামী লীগের ভোটের শক্তি।

--------------------------------------------------------
আরও পড়ুন: ধামরাইয়ে বাস খাদে, গৃহবধূ নিহত
--------------------------------------------------------

ওবায়দুল কাদের আরো বলেন, প্রয়াত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর অবর্তমানে সভানেত্রী শেখ হাসিনা চট্টগ্রামের নেতাকর্মীদের কাছে ঐক্য চেয়েছেন।

ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর নির্দেশের কথা উল্লেখ করে বলেন, আমি নেতাকর্মীদের কাছে একটি কথা বলব। আজ সকালে নেত্রীকে যখন বলেছি আমরা চট্টগ্রামে মহিউদ্দিন ভাইয়ের স্মরণসভায় এসেছি, তখন নেত্রী আমাকে বলেছেন, ‘চট্টগ্রামে গিয়ে শুধু একটা কথা বলবে। মহিউদ্দিন চৌধুরীর অবর্তমানে আমি চট্টগ্রামের নেতাকর্মীদের মধ্যে ঐক্য চাই।’

এসময় নেতাকর্মীদের হাত তুলে ঐক্যবদ্ধ থাকার ওয়াদা করান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে কোন শক্তি চট্টগ্রামে আওয়ামী লীগের বিজয় ঠেকাতে পারবে না।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান। সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম ও মহিউদ্দিনের সন্তান মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।

এদিকে, একাত্তরের জননীখ্যাত অসুস্থ রমা চৌধুরীকে দেখতে হাসপাতালে গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার দুপুরে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রমা চৌধুরীর খোঁজ-খবর নেন সেতুমন্ত্রী। এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

পরে সাংবাদিকদের মন্ত্রী জানান, রমা চৌধুরীর চিকিৎসার ব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করা হবে এবং তার উন্নত চিকিৎসার জন্য সরকারের পক্ষ থেকে সব রকম সহায়তা করা হবে। এসময় মন্ত্রীর পক্ষ থেকে হাসপাতালের চিকিৎসা ব্যয় মেটানোর জন্য ২ লক্ষ টাকা প্রদান করা হয়।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আ.লীগের বৈঠক : মন্ত্রী-এমপির স্বজনদের ভোট করার বিষয়ে যা জানা গেল
বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন
‌‘উপজেলা নির্বাচন নিয়ে কার্যনির্বাহী কমিটির বৈঠকে আলোচনা হয়নি’
অতি বাম-ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে : প্রধানমন্ত্রী
X
Fresh