• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

মিঠুন চাকমা হত্যায় আদালতে মামলা

খাগড়াছড়ি প্রতিনিধি

  ১০ জানুয়ারি ২০১৮, ১১:৩৭

পাহাড়ের অনিবন্ধিত আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) জেলা সংগঠক মিঠুন চাকমা হত্যাকাণ্ডের ৭ দিন পর প্রতিপক্ষ জেএসএস (এমএন লারমা) গ্রুপের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তাতিন্দ্র লাল চাকমা ও সদ্য গঠিত ইউপিডিএফের (গণতান্ত্রিক) আহ্বায়ক তপন জ্যোতি চাকমাসহ প্রতিপক্ষ দলের শীর্ষ ১৭ নেতাকে আসামি করে খাগড়াছড়ির আমলি আদালতে মামলা করা হয়েছে।

মঙ্গলবার মিঠুন চাকমার চাচাত ভাই অনি বিকাশ চাকমা বাদী হয়ে খাগড়াছড়ির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আদালতে অভিযোগ দায়ের করেন। বিচারক খাগড়াছড়ি সদর থানার ওসিকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন।

তবে খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান আদালত থেকে এ বিষয়ে কোনো কিছু পাননি দাবি করে জানান, নির্দেশনা পাওয়ার পরে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে এ হত্যাকাণ্ডের চার দিনের মাথায় ৬ জানুয়ারি অজ্ঞাত ৭-৮ জনকে অজ্ঞাত আসামি করে খাগড়াছড়ি সদর থানা পুলিশ একটি মামলা করে।

প্রসঙ্গত, ৩ জানুয়ারি ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (প্রসীত বিকাশ খীসা) অংশের অন্যতম সংগঠক মিঠুন চাকমা খাগড়াছড়ি আদালতে হাজিরা দিয়ে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের সন্ত্রাসীরা তার তলপেটে ও মাথায় গুলি করে পালিয়ে যায়। পরে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে জানান।

জেবি

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খাগড়াছড়িতে আগুনে পুড়ল ২৯ দোকান
পানছড়িতে রাতের আঁধারে করাত কলে আগুন
পাবলিক টয়লেটের সামনে পড়ে ছিলো নবজাতকের মরদেহ
খাগড়াছড়ির সব ব্যাংকে নিরাপত্তা জোরদার
X
Fresh