• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রংপুরে হিন্দুপল্লীতে তাণ্ডব: ৭ দিনের রিমান্ডে প্রকৌশলী ফজলার

রংপুর প্রতিনিধি

  ২৭ ডিসেম্বর ২০১৭, ১৪:১৬

রংপুরে পাগলাপীর ঠাকুরপাড়ার হিন্দুপল্লীর বাড়ি ঘরে আগুনসহ তাণ্ডবের ঘটনার প্রধান আসামি প্রকৌশলী ফজলার রহমানকে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বুধবার বেলা ১২টার দিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (৩, গঙ্গাচড়া) হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা গঙ্গাচড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মিস্টার আলী। শুনানি শেষে বিচারক আরিফুল ইসলাম সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সকালে কড়া পুলিশি প্রহরায় ফজলারকে রংপুর কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে নিয়ে আসা হয়।

গেলো ১০ নভেম্বর রাতে গঙ্গাচড়া থানার এসআই রেজাউল ইসলাম ও কোতোয়ালি থানার এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে ঠাকুরপাড়ায় তাণ্ডবের ঘটনায় পৃথক দুটি মামলা করেন। গত বৃহস্পতিবার রাতে রাজধানীর শ্যামলী এলাকা থেকে ফজলারকে গ্রেপ্তার করে পুলিশ।

মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগ এনে ৬ নভেম্বর ঠাকুরপাড়ার টিটু রায়ের (৪০) বিরুদ্ধে রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়াশাহ গ্রামের রাজু মিয়া গঙ্গাচড়া থানায় তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা করেন। পরে টিটু গ্রেপ্তার না হওয়ায় ওই এলাকাসহ আশেপাশের বিভিন্ন এলাকায় মাইকিং করে ১০ নভেম্বর (শুক্রবার) জুমার নামাজের পর মানববন্ধনসহ বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দেন স্থানীয়রা।

১০ নভেম্বর জুমার নামাজের পর স্থানীয় মুসল্লিরা শলেয়াশাহ বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এক পর্যায়ে আশপাশের এলাকা থেকে কয়েক হাজার গ্রামবাসী একজোট হয়ে ঠাকুরপাড়ার দিকে যাওয়ার সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে হাবিব (২৭) নামে এক স্থানীয় যুবক নিহত হন। পরে বিক্ষুব্ধ গ্রামবাসী ঠাকুরপাড়ার ৮টি বাড়িতে অগ্নিসংযোগসহ কয়েকটি বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালায়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ভোট না দিলে রড গরম করে সোজা করব’
পুকুরে পাওয়া গেল পরিত্যক্ত এলএমজি, ম্যাগাজিন ও গুলি
রংপুরে চাঁদাবাজ চক্রের ৭ সদস্য গ্রেপ্তার
রংপুরে তীব্র তাপদাহ, হিটস্ট্রোকে নিহত ১
X
Fresh