• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জামানত হারালেন এরশাদের ভাতিজা

রংপুর প্রতিনিধি

  ২২ ডিসেম্বর ২০১৭, ০৯:৩০

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করে ২৩১৯ ভোট পেয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার। এতে করে এই নির্বাচনে জামানত হারিয়েছেন তিনি। এর আগে, দলের নির্দেশনা না মেনে নিজেকে মেয়র প্রার্থী ঘোষণা করায় ভাতিজা আসিফকে জাতীয় পার্টি থেকে বহিষ্কার করেন এরশাদ।

দলীয় সূত্রে জানা যায়, জাতীয় পার্টি থেকে মেয়র পদে লাঙল প্রতীকে নির্বাচন করার জন্য মনোনয়ন চেয়ে আট মাস আগে থেকে পারিবারিকভাবে চেষ্টা করেন আসিফ শাহরিয়ার। সে সময় নিজেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে প্রচারণাও চালান তিনি। কিন্তু তাকে মনোনয়ন না দিয়ে এক জনসভায় রংপুরের মেয়র পদে মোস্তাফিজার রহমান মোস্তফার নাম ঘোষণা করেন এরশাদ।

এরপরও নিজেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে পরিচয় দেয়ার কারণে গেলো ৮ ডিসেম্বর ভাতিজা আসিফকে দল থেকে বহিষ্কার করেন দলীয় প্রধান এরশাদ। সেই সঙ্গে দল থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টির মহানগর সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তফাকে মেয়র প্রার্থী ঘোষণা করেন তিনি।

এরপর নিজেকে স্বতন্ত্র প্রার্থী ঘোষণা করে আসিফ শাহরিয়ার জানিয়েছিলেন, ‘ভোটারদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। নির্বাচনে মার্কা কোনো ফ্যাক্টর হবে না। জাপার প্রার্থীর অবস্থান দিন দিন দুর্বল হয়ে যাচ্ছে। আমার প্রতি মানুষের আগ্রহ বেড়েছে। তাই আমার প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ প্রার্থী ঝন্টুর সঙ্গে।’

নির্বাচনের ফল ঘোষণার প্রতিক্রিয়া জানতে চেষ্টা করেও আসিফ শাহরিয়ারের সঙ্গে যোগাযোগ করা যায়নি। তিনি মোবাইল ফোনে কল রিসিভ করেননি, তার বাড়িতে গেলেও কেউ বাড়ির দরজা খোলেনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রসিক নির্বাচনে লাঙল প্রতীক নিয়ে ১৬০৪৮৯ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন মোস্তাফিজার রহমান মোস্তফা। ২৩১৯ ভোট পেয়ে জামানত হারিয়েছেন আসিফ শাহরিয়ার।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু
যে কারণে নির্বাচনে জাতীয় পার্টির ভরাডুবি, জানালেন রওশন
এরশাদের ৯৫তম জন্মদিন আজ
X
Fresh