• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘আ.লীগকে ফাঁকা মাঠে গোল দিতে দেয়া হবে না’

রংপুর প্রতিনিধি

  ১৭ ডিসেম্বর ২০১৭, ১৭:৫৬

আওয়ামী লীগ একক দল হিসেবে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে অংশ নিয়ে ফাঁকা মাঠে গোল দিতে চেয়েছিল। কিন্তু সে সুযোগ দেয়া হবে না। বললেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ইকবাল হাসান টুকু।

রোববার দুপুরে রংপুর শহরের গ্র্যান্ড হোটেল মোড়ে অবস্থিত বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ইকবাল হাসান টুকু বলেন, এই নির্বাচনে বিএনপি অংশ নিক তা সরকার প্রথম থেকে চাচ্ছিল না। তারপরও আমরা নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিই। নির্বাচনে অংশ নিয়ে দেখতে চাই সরকার আসলে কী করে। তারা নির্বাচনে কারচুপি করে কি-না।

তিনি বলেন, আমাদের পক্ষ থেকে কাওছার জামান বাবলাকে মেয়র পদে মনোনয়ন দেয়া হয়। কিন্তু তাকে ঋণখেলাপি বলে নির্বাচন থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করা হয়েছিল। তবে হাইকোর্ট তাদের সে চেষ্টা ব্যর্থ করে দেয়। তারপরও সরকার থামেনি। তারা এ আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে সোনালী ব্যাংককে দিয়ে আপিল করায়। কিন্তু সেখানেও তারা হেরে যায়।

বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক বলেন, এত কিছুর পরও আমরা নির্বাচন করতে চাই। সামনে আরো সিটি করপোরেশন নির্বাচন আছে, সরকার কী করে আমরা তা দেখতে চাই। তারা যদি কারচুপি করে, তাহলে দেশের জনগণ তাদের মুখোশ খুলে দেবে।

নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড এখনো হয়নি উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মেয়র প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘন করছেন কিন্তু নির্বাচন কমিশন তাদের কিছুই বলে না। অথচ আমাদের প্রার্থী হোটেলে বসে চা পান করলেও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়।

তিনি আরো বলেন, বিভিন্ন ভোট কেন্দ্রে আমাদের পোলিং এজেন্টদের বিভিন্নভাবে ভয়-ভীতি দেখানো হচ্ছে, হুমকি দেয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, বিএনপির রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাওছার জামান বাবলা প্রমুখ।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
X
Fresh