• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নারীদের মাঠে যেতে ফতোয়া

কুষ্টিয়ায় ইমামসহ ৩জন রিমান্ডে

কুষ্টিয়া প্রতিনিধি

  ১৩ ডিসেম্বর ২০১৭, ২০:২১

নারীরা বাইরে কাজ করতে যাবে না মসজিদের মাইকে এমন ফতোয়া জারি করার অপরাধে কুষ্টিয়ায় গ্রেফতারকৃত মসজিদের ইমামসহ তিন জনকে একদিন করে রিমান্ড দিয়েছে আদালত। আজ বুধবার শুনানি শেষে বিকেল সাড়ে তিনটার দিকে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মিজানুর রহমান একদিন করে পুলিশ রিমান্ডের রায় দেন। এর আগে কুমারখালী থানার পুলিশ রিমান্ডের আবেদন করলে আসামিদের জেলা কারাগার থেকে নিয়ে এসে আদালতে হাজির করা হয়।

কুমারখালী উপজেলার কল্যাণপুর জামে মসজিদের ইমাম আবু মুসা, মসজিদ কমিটির সভাপতি আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক মতিয়ার রহমানকে মঙ্গলবার বিকেলে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, মাঠের ফসল তসরুফ হচ্ছে। আর এর সাথে যুক্ত গ্রামের বেশকিছু নারী। তাই ফসলি জমিতে নারীদের প্রবেশ নিষেধ করতে মসজিদের ইমাম আবু মুসা শুক্রবার মসজিদের মাইকে নারীরা বাইরে কাজ করতে পারবে না এমন ফতোয়া দেন। ফতোয়ার মাধ্যমে বিশেষ করে মাইকে নারীদের শস্য ক্ষেতে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক জানান, মাইকে ফতোয়া জারির পর থেকে এলাকায় জনসাধারণ ক্ষোভ প্রকাশ করে। অভিযোগের ভিত্তিতে পুলিশ মঙ্গলবার বিকেলে ওই ইমাম ও এ কাজে প্রভাব খাটানো মসজিদের সভাপতি, সম্পাদককে গ্রেফতার করে।

পি/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh