• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বেনাপোলে দুই কোটি টাকার সোনাসহ আটক ২

বেনাপোল প্রতিনিধি

  ০৮ ডিসেম্বর ২০১৭, ১৯:৩৭

বেনাপোলে ৪ কেজি ২শ’ ৮০ গ্রাম ওজনের ২৬টি স্বর্ণের বারসহ ইমরান (২২) ও বিল্লাল (২৫) নামে দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

শুক্রবার সকালে ওই সোনা ভারতে পাচারের সময় তাদের আটক করা হয়। আটককৃত দুজনের বাড়ি যশোরের শার্শা উপজেলার পুটখালী উত্তরপাড়া গ্রামে।

বিজিবি সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির ৪৯ ব্যাটালিয়নের একটি টহল দল বন্দরের দুই নম্বর ফটকের সামনে থেকে দুই যুবককে আটক করে। এ সময় তাদের শরীর তল্লাশি করে ২৬টি সোনার বার পাওয়া যায়।

বিজিবি ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল মোহাম্মদ আরিফুল হক বলেন, শুক্রবার সকাল সাড়ে ১১টায় বেনাপোল পুটখালি সীমান্ত দিয়ে বৃহৎ একটি স্বর্ণের চালান ভারতে পাচার হয়ে যাচ্ছে জানতে পারে বিজিবি। পরে বেনাপোল বন্দর ছোট আচড়া মোড় এলাকায় অভিযান চালিয়ে দুই পাচারকারীকে আটক করা হয়। পরে তাদের শরীরে বাধা অবস্থায় ২৬পিস স্বর্ণ জব্দ করা হয়। যার ওজন ৪ কেজি ২শ’ ৮০ গ্রাম। যার মূল্য প্রায় ১ কোটি ৯০ লাখ ৯৪ হাজার টাকা। আটক দুই আসামিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

তিনি আরো জানান, গেলো ২ মাসের ব্যবধানে প্রায় ১১ কেজি স্বর্ণের বারসহ পাঁচ জনকে আটক করলো বিজিবি। এর মধ্যে একজন ভারতীয় নাগরিক। সীমান্ত এলাকায় বিজিবি নজরদারী বাড়ানোর ফলে কমছে চোরাচালান।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেনাপোলে বিএসএফের রাবার বুলেটে ২ বাংলাদেশি আহত
বেনাপোল বন্দরে টানা ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধ
ভারত থেকে আরও ৩০০ টন আলু আমদানি
সোমবার বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ
X
Fresh