• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রসিক নির্বাচনে প্রতীক বরাদ্দ শুরু

রংপুরে প্রতিনিধি

  ০৪ ডিসেম্বর ২০১৭, ১২:১১

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ শুরু হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টা থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র সরকার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরু করেন।

সুভাষ চন্দ্র সরকার জানান, এবার এই সিটি করপোরেশনে মোট সাতজন মেয়র প্রার্থীসহ মোট ২৮৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে প্রথমে কাউন্সিলর এবং পরে মেয়র পদের প্রার্থীদের মধ্যে প্রতীক দেয়া হবে।

তিনি জানান, সকাল থেকে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থীদের প্রতীক দেয়া হচ্ছে। দুপুর ২টার পর থেকে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ মেয়র পদের সব প্রার্থীকে প্রতীক দেয়া হবে।

এদিকে রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনীত সরফুদ্দিন আহম্মেদ ঝন্টুর নির্ধারিত নৌকা প্রতীক, জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান মোস্তফার লাঙ্গল, বিএনপির কাওসার জামান বাবলার ধানের শীষসহ অন্যান্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে নির্ধারিত বিভিন্ন প্রতীক বরাদ্দের পর থেকেই আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু হবে।

এই নির্বাচনে ৩৩টি সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন, ১১টি সংরক্ষিত নারী পদে ৬৫ জন এবং মেয়র পদে ৭ জন প্রার্থী রয়েছে। আগামী ২১ ডিসেম্বর এই নির্বাচনটি অনুষ্ঠিত হবে।

এ সিটি করপোরেশনে বর্তমানে ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৩৫৬ ও মহিলা ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন।

এন/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৫০ উপজেলায় প্রতীক বরাদ্দ আজ
মসিক নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ
কুসিক উপনির্বাচনে ৪ মেয়র প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ 
নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মেহেদীকে প্রতীক বরাদ্দের নির্দেশ
X
Fresh