• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হাবিপ্রবিতে ছাত্রদের হামলায় ৬ শিক্ষক আহত

দিনাজপুর প্রতিনিধি

  ২১ নভেম্বর ২০১৭, ০৯:০৮

দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভাইস চ্যান্সেলরের কক্ষে অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে ‘প্রগতিশীল শিক্ষক ফোরামে’র শিক্ষকদের ওপর হামলা চালিয়েছে ভাইস চ্যান্সেলরের সমর্থক ছাত্ররা। এতে অন্তত ছয়জন শিক্ষক আহত হয়েছেন।

সোমবার রাত আটটায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের অফিস কার্যালয়ে এই হামলার ঘটনা ঘটে। এই ঘটনার পর ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়।

আহত শিক্ষকরা হলেন-হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরামের শাজদীক আহমেদ, হাফিজ আল আমীন, পলাশম হাসান জামিল, মাসুদ ইবনে আফজাল, আতিকুল হক ও রুবাইয়াত হাসান।

প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. বলরাম রায় আরটিভি অনলাইনকে জানান, সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ড. এসএম হারুন উর রশিদকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও পরামর্শ বিভাগের পরিচালক পদ থেকে অপসারণ করেন এবং ওই পদে প্রফেসর ড. শাহাদৎ হোসেন খানকে দায়িত্ব দেয়।

এই ঘটনার প্রতিবাদে বিকেল চারটায় প্রগতিশীল শিক্ষক ফোরামের শিক্ষকরা উপাচার্যের কক্ষের মেঝেতে বসে অবস্থান ধর্মঘট শুরু করে।

এতে কার্যত অবরুদ্ধ হয়ে পড়েন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আবুল কাশেম।

টানা চার ঘণ্টা এই অবস্থা চলার পর রাত পৌনে আটটার দিকে ভাইস চ্যান্সেলরের সমর্থক ছাত্ররা ঘটনাস্থলে আসে।

এ সময় পরিকল্পিতভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশে কার্যালয়ের সব গেট বন্ধ করে দেয়া হয়।

পরে ছাত্ররা ভাইস চ্যান্সেলরের কক্ষে অবস্থানরত শিক্ষকদের ওপর হামলা চালায় এবং ভাইস চ্যান্সেলরকে উদ্ধার করে তার বাসবভনে নিয়ে যায়।

প্রফেসর ড. বলরাম রায় অভিযোগ করে বলেন, ‘ভাইস চ্যান্সেলরের সমর্থক ছাত্ররাই তাদের ওপর হামলা চালিয়েছে। এতে তাদের ছয় শিক্ষক আহত হয়েছেন।’

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh