• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নোয়াখালী মেডিকেলের ১২ শিক্ষার্থী বহিষ্কার

নোয়াখালী প্রতিনিধি

  ২৬ অক্টোবর ২০১৭, ২২:২১

নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনায় ১২ ছাত্রকে সাময়িক বহিষ্কার ও অর্থদণ্ড করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুরে একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

এছাড়া ক্যাম্পাসে সক্রিয় ‘সন্ধানী’ ও ‘মেডিসিন ক্লাব’ নামে দুটি সংগঠনের কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে। অপরদিকে ক্যাম্পাসে ফের সংঘর্ষ ছড়িয়ে পড়ার আশঙ্কায় বুধবার কলেজের আবাসিক হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। শিক্ষার্থীদেরকে বৃহস্পতিবার সকাল ৯টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

কলেজেরে উপাধ্যক্ষ বাপ্পা গৌতম জানান, ক্যাম্পাসে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা তদন্তে গঠিত কমিটির সুপারিশ অনুযায়ী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংঘর্ষে জড়িতদের মধ্যে চার জনকে বেশি দোষী হিসেবে দুই বছরের জন্য বহিষ্কার, তিন জনকে অপেক্ষাকৃত কম দোষী হিসেবে ছয় মাসের জন্য বহিষ্কার ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা এবং পাঁচ জনকে কম দোষী হিসেবে জরিমানা ছাড়া ছয় মাসের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

গেলো সোমবার কলেজে নতুন শিক্ষাবর্ষে ভর্তি হতে আসা শিক্ষার্থীদের সন্ধানী ক্লাব ও মেডিসিন ক্লাবে ভেড়ানো নিয়ে ছাত্রলীগের বিবদমান দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় কলেজ ছাত্রলীগের সভাপতি মনির হোসেনসহ উভয় পক্ষের পাঁচজন আহত হয়। ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুয়েট বন্ধ ৯ মে পর্যন্ত, খোলা থাকবে হল
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
শিক্ষার্থীদের নিয়ে ফাহমিদা নবীর গানের অ্যালবাম 
X
Fresh