• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আশুগঞ্জ বন্দরে নৌ চলাচল বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

  ২১ অক্টোবর ২০১৭, ১৫:৫৫

বৈরী আবহাওয়ার কারণে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌবন্দর থেকে অভ্যন্তরীণ রুটে নৌযান চলাচল বন্ধ রয়েছে।

শনিবার সকাল থেকে নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

একইসঙ্গে দুই নম্বর সতর্কতা সংকেতও জারি করা হয়েছে। এর ফলে নৌবন্দরে আটকা পড়েছে শতাধিক মালবাহী কার্গো জাহাজ।

বিআইডব্লিউটিএ’র ভৈরব ও আশুগঞ্জ নৌবন্দরের পরিবহন পরিদর্শক মো. শাহ্ আলম বিষয়টি নিশ্চিত করে জানান, বৈরী আবহাওয়ার কারণে আশুগঞ্জ নৌবন্দরে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দুই নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে বলেও জানান তিনি।

এদিকে স্থল নিম্নচাপের প্রভাবে আজ শনিবারও ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঢাকায় শেষ ২৪ ঘণ্টায় ১৮০ মিলি মিটার বৃষ্টিপাত হয়েছে। আর ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত ৩১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আবহাওয়াবিদ মো. আব্দুল মান্নান আরটিভি অনলাইনকে জানান, সমুদ্রবন্দরে তিন ও নৌবন্দরগুলোতে দুই নম্বর সতর্ক সংকেত বহাল রয়েছে। তাই উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদে থাকতে বলা হয়েছে।

তিনি জানান, নিম্নচাপটি বর্তমানে রাজশাহী ও যশোরের পশ্চিমে অবস্থান করছে। এটি উত্তর ও উত্তর-পূর্ব দিকে এগিয়ে আসছে। কয়েক ঘণ্টা পর বাংলাদেশের অভ্যন্তরে ঢুকবে। এর প্রভাবে গেলো ২৪ ঘণ্টায় দেশের অধিকাংশ এলাকায় বৃষ্টি হয়েছে। এর মধ্যে বেশিরভাগ অঞ্চলেই ভারি বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ২৭১ মিলিমিটার মাদারীপুরে। আর দ্বিতীয় সর্বোচ্চ হচ্ছে ১৮৬ মিলি মিটার বরিশালে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আশুগঞ্জ পাওয়ার স্টেশনে চাকরি, থাকছে বাড়ি-গাড়ির সুবিধা
আশুগঞ্জে ভাইয়ের হাতে ভাই খুন
X
Fresh