• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

যেকোনো ফর্মে নির্বাচন করতে চায় সাঈদীপুত্র

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ অক্টোবর ২০১৭, ১৯:৫৩

পিরোজপুর-১ আসনটি ঘিরে সব সময়ই চলে রাজনীতির জটিল সমীকরণ। অনেকে বলছেন, এ আসনে ফ্যাক্টর ছিলেন যুদ্ধাপরাধ মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদী। তবে এখন সাঈদীর অনুপস্থিতিতে প্রার্থী হতে পারেন তার পরিবারের যে কেউ।

এদিকে নিবন্ধন স্থগিত থাকায় নির্বাচনে জামায়াতের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা থাকলেও যে কোনো ফর্মে নির্বাচন করতে চাচ্ছেন সাঈদীর ছেলে শামীম সাঈদী।

শামীম সাঈদী বলেন, ‘জোটগতভাবে নির্বাচন প্রশ্নে পিরোজপুর-১ আসনটি জামায়াতের। আর এখানে দল আমাকে মনোনয়ন দিলে আমি অবশ্যই নির্বাচন করব।’

ইন্দুরকানী-পিরোজপুর সদর এবং নাজিরপুর উপজেলা নিয়ে ছিল আসনটি। বিগত জাতীয় নির্বাচনের আগে কাছের ইন্দুরকানীকে ঠেলে দেয়া হয় বিশাল কচা নদীর ওপার পিরোজপুর-২-এ। টেনে আনা হয় দূরের নেছারাবাদ উপজেলাকে।

এদিকে পিরোজপুর সদর-নাজিরপুর আর নেছারাবাদ উপজেলা নিয়ে গঠিত পিরোজপুর-১ আসনে রয়েছে ২টি পৌরসভা ও ২৬টি ইউনিয়ন। ভোটারের সংখ্যা ৪ লাখ ২ হাজার ১০৮। আর ইন্দুরকানীর ভোটারের সংখ্যা প্রায় ৫৫ হাজার।

এত বিপুলসংখ্যক ভোটারের নির্বাচনী এলাকা পুরো দক্ষিণে বিরল। এ আসনে কোনো দলেরই একক আধিপত্য ছিল না কখনও।

তবে এতে বিপত্তি দূর না হয়ে বরং রাজনৈতিক জটিলতা আরো বেড়েছে। সাঈদীর পরিবারকে নিয়ে ভয় ছড়িয়ে পড়েছে পিরোজপুর-২-এ। সঙ্গে যোগ হয়েছে মনোনয়ন নিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপির অভ্যন্তরীণ দ্বন্দ্ব।

আরকে/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh