• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শোলাকিয়ায় ঈদ জামাতে কঠোর নিরাপত্তা

অনলাইন ডেস্ক
  ১৩ সেপ্টেম্বর ২০১৬, ১২:৩৭

কঠোর নিরাপত্তায় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হলো ঈদুল আজহার সবচেয়ে বড় জামাত। সকাল নয়টায় এ জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। নামাজ শেষে ঐক্য ও শান্তি চেয়ে দোয়া করা হয়।

বৈরী আবহাওয়ার কারণে শোলাকিয়া মাঠে মুসল্লি সমাগত কম হলেও জামাত শুরু হয় নির্ধাতি সময়ে। গেল ঈদুল ফিতরে শোলাকিয়ায় জঙ্গি হামলার পর এবার নিরাপত্তা নিয়ে বাড়তি সতর্কতা ছিল প্রশাসনের। নেয়া হয় তিন স্তরের নিরাপত্তা। মাঠের মূল ফটক ছাড়া বন্ধ করে দেয়া হয় অন্য সব প্রবেশ পথ। র‌্যাব-পুলিশের পাশাপাশি ছিল তিন প্লাটুন বিজিবি। বসানো হয়ে ক্লোজড সার্কিট ক্যামেরা। মেটাল ডিটেক্টরে দেহ তল্লাশির পর নির্ধারিত গেট দিয়ে ভেতরে প্রবেশ করতে দেয়া হয় মুসল্লিদের।

অন্যদিকে, চট্টগ্রামে ঈদুল আজহার প্রধান জামায়াত অনুষ্ঠিত হয় নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় ঈদগাহ ময়দানে। খুলনায় ঈদের প্রধান জামাত হয়েছে, টাউন জামে মসজিদে। বরিশাল নগরীর হেমায়তে উদ্দিন ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত হয়েছে। সিলেটে ঈদের প্রধান জামাত হয় নগরীর ঐতিহাসিক শাহী ঈদগা ময়দানে।

ময়মনসিংহ শহরের আঞ্জুমান ঈদগাহ ময়দান এবং রাজশাহীর হযরত শাহমখদুম কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত হয়।

নড়াইল কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রাধান জামাত হয়। জামাতে নামাজ আদায় করেন, টাইগার দলপতি মাশরাফি বিন মোতুর্জা। মাগুরা শহরের নোমানী ময়দানে ঈদ নামাজ আদায় করেন, ক্রিকেটার সাকিব আল হাসান।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh