• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভিটামিন এ ক্যাপসুল খাওয়ার পরে শিশুর মৃত্যুর অভিযোগ

আরটিভি অনলাইন রিপোর্ট, নড়াইল

  ০৫ আগস্ট ২০১৭, ২১:০১

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলাকালে নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া সৈয়দ বাড়ির সেন্টারে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ার পরে ঘুমন্ত অবস্থায় নুরীল কাজী নামের ১৬ মাস বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ ওঠেছে। তার পিতার নাম মান্নান কাজী।

পরিবার সূত্রে জানা গেছে, শনিবার সকাল ১১ টায় শিশু নুরীলকে সৈয়দ বাড়ির কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর জন্য নিয়ে আসে তার মা। ক্যাপসুল খাওয়ানোর পর বাড়িতে গিয়ে দুধ খাওয়ানোর পর শিশুটি ঘুমিয়ে পড়ে। এরপর দুপুর দেড়টার দিকে ঘুম থেকে ডেকেও শিশুটিকে উঠাতে না পেরে মা মনিরা বেগমের চিৎকারে প্রতিবেশীরা এসে শিশুটিকে মৃত অবস্থায় দেখতে পায়।

শিশুটির বাবা মান্নান কাজীর অভিযোগ, ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর কারণে তার শিশুর মৃত্যু হয়েছে।

লাহুড়িয়া ইউপি চেয়ারম্যান দাউদ হোসেন বলেন, এলাকাবাসীর কাছ থেকে ঘটনাটি জানতে পেরে আমি বাচ্চাটিকে দেখতে যাই, ভিটামিন এ ক্যাপসুল খেয়ে মরেছে কিনা তা জানি না, তবে আশপাশের লোকেরা সন্দেহ করছে ক্যাপসুল খেয়েই শিশুটির মৃত্যু হয়েছে।

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, এই বাচ্চাটি ভিটামিন এ ক্যাপসুল খাওয়ার প্রায় দুই ঘণ্টা পরে মারা গেছে। তবে ঠিক কি কারণে মারা গেলো তা বুঝতে গেলে পোস্টমর্টেম করা দরকার। কিন্তু তার পরিবারের পক্ষ থেকে পোস্টমর্টেম করতে রাজি হচ্ছে না।

নড়াইলের সিভিল সার্জন ডা. আমিন আহম্মেদ খান বলেন, শিশুটি আগের বার ও এই ক্যাপসুল খেয়েছে। আমি নিশ্চিত শিশুটি অন্য কোনো কারণে মারা গেছে। শিশুটির মৃত্যুর প্রকৃত কারণ বের করতে গেলে ময়নাতদন্ত করা দরকার, কিন্তু পরিবারের কেউ রাজি না হলে শিশুটির মৃত্যুর কার অজানাই থেকে যাবে।

এদিকে ঘটনায় এলাকায় ব্যাপক তোলপাড় হওয়ায় লাহুড়িয়া সিকদাবাড়ি টিকাকেন্দ্রের মাঠকর্মী অনিমেষ বিশ্বাস দুপুর থেকেই পলাতক রয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
X
Fresh