• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বেহাল লালমনিরহাটের বুড়িরবাজার-মহেন্দ্রনগর সড়ক

আরটিভি অনলাইন রিপোর্ট, লালমনিরহাট

  ০৪ আগস্ট ২০১৭, ১৪:২১

লালমনিরহাট সদর উপজেলার চাঁদনী বাজার থেকে বুড়িরবাজার-মহেন্দ্রনগর সড়ক এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। সড়টির বিভিন্ন জায়গায় কার্পেট ও পাথর উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এরপরও জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তায় চলাচল করছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

সড়কের বিভিন্ন স্থানে কার্পেট ও পাথর উঠে খানা-খন্দে পরিণত হয়েছে। বিধ্বস্ত হয়েছে সড়কের প্রায় এক কিলোমিটার রাস্তা। ফলে এ রাস্তায় চলাচলকারী যাত্রী ও পরিবহন শ্রমিকরা পড়েছেন চরম দুর্ভোগে। প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা।

শুক্রবার সকালে সরজমিনে দেখা যায়, দীর্ঘদিন সংস্কার না হওয়ায় চলমান ভারি বর্ষণে লালমনিরহাট সদর উপজেলার চাঁদনী বাজার থেকে মহেন্দ্রনগর-বুড়িরবাজার সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটির কার্পেট উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। আবার অনেক স্থানে পিচ, খোয়া ও পাথর উঠে গিয়ে কাদামাটিতে পরিণত হয়েছে। মহেন্দ্রনগর বটতলার বাসিন্দা মফিজুল ইসলাম ও সাবেক স্কুল শিক্ষক বদিয়ার রহমান জানান, চাঁদনী বাজার মহেন্দ্রনগর ভায়া বুড়িরবাজার সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ভাঙ্গা সড়কে চলতে গিয়ে প্রতিনিয়ত ছোট- বড় দুর্ঘটনা লেগেই আছে। অকালে প্রাণ হারাচ্ছে মানুষ।

মহেন্দ্রনগর ইউনিয়নের অপর এক বাসিন্দা কাঞ্চন মিয়া জানান, সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার করা হয় না। কয়েকদিনের বর্ষণে সড়কের পিচ, খোয়া ধুয়ে গিয়ে কাদায় পরিণত হয়েছে। এতে চলাচল অসম্ভব হয়ে পড়েছে। কিন্তু দেখার কেউ নেই।

অবশ্য এ সড়কটি মেরামতের আশার কথা শোনালেন লালমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী জাকিউর রহমান।

তিনি বলেন, সড়কটি সংস্কারের ব্যাপারে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। চলতি অর্থ বছরের মধ্যেই সড়কটি মেরামত করা হবে।

সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন এ অঞ্চলের সাধারণ মানুষসহ পরিবহন শ্রমিকরা।

জেবি/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh