• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

'জায়নামাজ আর ছাতা ছাড়া অন্য কিছু নয়'

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ২৫ জুন ২০১৭, ১৬:৪৯

ঈদ জামাতে জায়নামাজ আর ছাতা ছাড়া অন্য কিছু না আনার ব্যাপারে মুসল্লিদের সতর্ক করলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মোহাম্মদ ইকবাল বাহার। দরকারি মোবাইল ফোনটিও না আনার ব্যাপারে অনুরোধ করেন তিনি।

রোববার দুপুরে চট্টগ্রামের প্রধান ঈদগাহ জমিয়াতুল ফালাহ জামে মসজিদ ময়দানে প্রধান ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঈদের জামাতে কোনো ধরনের জঙ্গি কর্মকাণ্ডসহ অপ্রীতিকর কোনো ঘটনা সংগঠিত হওয়ার সম্ভাবনা আমরা দেখতে পাচ্ছি না। তারপরেও নগরবাসী যাতে স্বস্তির সাথে ঈদ জামাত আদায় করতে পারে সে লক্ষ্যে আগাম সব প্রস্তুতি নেয়া হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ঈদ জামাতে সব মুসল্লিদেরকে মেটাল ডিটেক্টর দিয়ে চেক করার মধ্য দিয়ে ঈদগাহ ময়দানে ঢুকানো হবে বলেও জানান সিএমপি কমিশনার।

এছাড়া ঈদের ছুটিতে মানুষ গ্রামের বাড়ি চলে যাওয়ায় ফাঁকা নগরীতে মানুষের নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

সকাল ৮টায় চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ মসজিদ ময়দানে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে। একইস্থানে দ্বিতীয় জামাত হবে সকাল ৯টায়। এ ছাড়া নগরীর বিভিন্ন ওয়ার্ড, পাড়া ও মহল্লার জামে মসজিদ এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে প্রায় ১৬৫টি জামে মসজিদ ও ঈদগাহ ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh