• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

খুলে দেয়া হলো চট্টগ্রামের আখতারুজ্জামান ফ্লাইওভার

​আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুন ২০১৭, ১৮:৪৪

নগরীর মুরাদপুর থেকে লালখান বাজার পর্যন্ত নির্মিত উড়াল সেতু আখতারুজ্জামান ফ্লাইওভার যান চলাচলের জন্য একপাশ উন্মুক্ত করে দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।

শুক্রবার বিকালে সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুস সালাম ৫ দশমিক ২ কিলোমিটার দীর্ঘ ও ৫৪ ফুট প্রস্থের ফ্লাইওভারটির একাংশ খুলে দেয়া হয়েছে।

এসময় সিডিএ চেয়ারম্যান আবদুস সালাম সাংবাদিকদের বলেন, 'ফ্লাইওভারটির মেয়র ২০১৮ সালের জুন মাস পর্যন্ত সময় থাকলেও ফ্লাইওভারটির এক পাশের কাজ সম্পন্ন হওয়ার কারণে ঈদের আগে যানজট কমাতে এটি খুলে দেয়া হচ্ছে। ঈদের পর ২০১৭ সালের মধ্যে ফ্লাইওভারটির সম্পুর্ণ খুলে দেয়া হবে। এরইমধ্যে সিডিএ নির্দিষ্ট সময়ের আগে সকল কাজ শেষ করতে সফল হয়েছে।'

'ফ্লাইওভারটির জিইসির মোড়ে ৪টি র‌্যাম্প ও দুই নাম্বার গেট অংশে একটি র‌্যাম্প এবং একটি লুপ হবে।'

৫ দশমিক ২ কিলোমিটার দীর্ঘ ও ৫৪ ফুট প্রস্থের ফ্লাইওভারটি নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৬৯৬ কোটি টাকা। এর মধ্যে ফ্লাইওভারটির মূল অবকাঠামো তৈরিতে ব্যয় ধরা হয়েছে ৪৫০ কোটি টাকা এবং র‌্যাম্প লপু তৈরির কাজে ২৪৬ কোটি টাকা। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ও নির্মাণ প্রতিষ্ঠান ম্যাক্স- রেনকেটের(জেভি) মধ্যে ২০১৪ সালের ২৮ অক্টোবর এ বিষয়ে চুক্তি স্বাক্ষরের পর ২০১৫ সালের মার্চ মাসে ফ্লাইওভারটির নির্মাণ কাজ শুরু করা হয়।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh