• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ভোলায় যৌন নিপীড়ক শিক্ষকের জামিন নামঞ্জুর

আরটিভি অনলাইন রিপোর্ট, ভোলা

  ২৭ এপ্রিল ২০১৭, ২১:০৪

ভোলা শহরের হোসাইনিয়া প্রি-ক্যাডেট মাদরাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে যৌন নির্যাতন মামলায় শিক্ষক শাহবুদ্দিনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠালেন আদালত।

বুধবার রাতে শাহবুদ্দিনকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে অভিভাবক ও স্থানীয়রা।

বৃহস্পতিবার মামলা করার পর আদালত তাকে হাজতে পাঠান।

শিক্ষার্থীর অভিভাবকরা জানান, বুধবার সকালে শাহাবুদ্দিন পড়া দেখিয়ে দেয়ার কথা বলে ছাত্রীকে নির্যাতন করেন। কাউকে কিছু না বলার জন্য ভয় ভীতিও দেখান। শিশুটি বাসায় গেলে মা শরীরে নখের আঁচড়ের চিহ্ন দেখে নির্যাতনের বিষয় বুঝতে পারেন।

তারা জানান, বিষয়টি তাৎক্ষণিকভাবে মাদরাসার অধ্যক্ষ ও জামায়াতে ইসলামীর নেতা আব্বাস উদ্দিনকে জানানো হলে তিনি শাহাবুদ্দিনকে বিকেলে ডেকে পাঠান। তখন শাহাবুদ্দিন বিষয়টি অস্বীকার করেন। পরে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন অধ্যক্ষ।

বিষয়টি জানাজানি হলে রাতে স্থানীয়রা অভিযুক্তকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে বলেও উল্লেখ করেন তারা।

যৌন নির্যাতন করার বিষয়টি অস্বীকার করে শাহাবুদ্দিন জানান, তিনি ওই ছাত্রীকে যৌন নির্যাতন করেননি। ক্লাসে পড়া না পারায় তাকে হাত দিয়ে মারধর করায় তার শরীরে আঘাতের চিহ্ন হয়েছে।

ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃধা মোজাহিদুল ইসলাম ঘটনাস্থল ঘুরে দেখেন। তিনি ঘটনার সত্যতা পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

ভোলা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবির জানান, অভিযুক্ত শাহাবুদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার মাদরাসার সভাপতির সিদ্ধান্তক্রমে অধ্যক্ষ বাদী হয়ে শাহবুদ্দিনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।

আব্বাস উদ্দিন ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন ন্যাশনাল টাস্কফোর্সের জেলা সমন্বয়কারী আদিল হোসেন তপুসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। তারা অধ্যক্ষের বহিষ্কারের দাবিও জানিয়েছেন।

জানা গেছে, ভোলার তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের মৃত ফজলে হোসেনের ছেলে ও ভোলা সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের ছাত্র মোঃ শাহাবুদ্দিন ওই মাদরাসার খণ্ডকালীন শিক্ষক হিসাবে চাকরি করতেন। শিবিরের রাজনীতিতে সক্রিয় থাকার সুবাদে তাকে অধ্যক্ষ নিয়োগ দেন।

কে/এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh