• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভোটের জন্য কুমিল্লা-সুনামগঞ্জে ব্যাংক বন্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট, কুমিল্লা

  ৩০ মার্চ ২০১৭, ০৯:১৯

সুনামগঞ্জ-২ আসন ও কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনের জন্য সংশ্লিষ্ট এলাকায় বৃহস্পতিবার সব তফসিলি ব্যাংকের শাখা অফিস বন্ধ থাকছে। একই সঙ্গে সব নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানও বন্ধ থাকবে।

বুধবার জারি করা এক প্রজ্ঞাপনে নির্বাচন উপলক্ষে তফসিলি ব্যাংকের শাখা অফিস বন্ধ রাখার নির্দেশ দেয় কেন্দ্রীয় ব্যাংক।

এতে বলা হয়, জাতীয় সংসদের সুনামগঞ্জ-২ নির্বাচনী শূন্য আসনে নির্বাচন ও কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় তফসিলি ব্যাংকের সব শাখা ও নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান বৃহস্পতিবার বন্ধ থাকবে। ব্যাংকের ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সুনামগঞ্জ-২ সাংসদ বাবু সুরঞ্জিত সেন গুপ্তের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গেলো ফেব্রুয়ারির শেষ দিকে ঘোষিত তফসিল অনুযায়ী আজ এই দিরাই-শাল্লা আসনে ভোট হচ্ছে।

প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তের স্ত্রী জয়া সেন এ আসনে দলের মনোনয়ন নিয়ে উপ-নির্বাচনে লড়ছেন। বৃহস্পতিবার ভোর ৮টা থেকে ভোট শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে মেয়াদ শেষ হওয়ায় কুমিল্লা সিটি করপোরেশনের দ্বিতীয় মেয়াদে ভোট চলছে। নির্বাচনে দেশের প্রধান দু’দল অংশ নিয়েছে। বিএনপির সমর্থন নিয়ে লড়ছেন সাবেক মেয়র মনিরুল হক সাক্কু এবং আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আঞ্জুম সুলতানা সীমা।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh