• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দু’জঙ্গির মরদেহ বেওয়ারিশ হিসেবে দাফন

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ২১ মার্চ ২০১৭, ১১:৪৫
ফাইল ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গি আস্তানায় অভিযানের সময় আত্মঘাতী বোমার বিস্ফোরণে নিহত জঙ্গি দম্পতিসহ এক শিশুর মরদেহ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে।

সোমবার রাতে চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার চৈতন্যগলি কবরস্থানে তিনজনকে বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, পরিবারের সদস্যরা নিহত জঙ্গিদের মরদেহ নিতে অস্বীকার করেন। এরপর সোমবার মরদেহগুলো আঞ্জুমান মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। সোমবার রাতে সংস্থাটি তাদের দাফন করে।

গেলো ১৬ মার্চ সীতাকুণ্ডের ছায়ানীড় নামের একটি বাড়িতে জঙ্গিবিরোধী অভিযান চালায় পুলিশ। সেখানে আত্মঘাতী নারীসহ ৪ জঙ্গি ও এক শিশু নিহত হয়।

অভিযানে নিহত দু’জঙ্গি জোবাইরা ইয়াছমিন ও তার স্বামী কামাল হোসেন এবং তাদের শিশুসন্তানের মরদেহ না নেয়ার কথা জানিয়ে দেয় পরিবার। এরপর পুলিশের পক্ষ থেকে মরদেহগুলো দাফনের জন্য আঞ্জুমানে মফিদুল ইসলামকে অনুরোধ করা হয়। পরে তারা বেওয়ারিশ হিসেবে তাদের দাফন করেন।

এর আগে সোমবার দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের মর্গে নিহত কামালের বাবা মুজাফফর ও জোবায়দা’র বাবা নুরুল আলম ও ভাই জিয়াবুল হক আসেন।

সেসময় জুবায়দা’র বাবা নুরুল আলম আরটিভি অনলাইনকে বলেন, ‘তারা যে কাজটি করেছেন, এটা মন থেকে ঘৃণা করি। তাই তাদের মরদেহ নেবো না।’ একই কথা বলেন জুবাইরার ভাই জিয়াবুল হক।

কামালের বাবা মোজাফফর জানান, বাইশারীতে কৃষি কাজ করতো কামাল। দুইটি পানের বরজ ছিল। প্রতি সপ্তাহে ১৪- ১৫ হাজার টাকার পান বিক্রি করতো। গেলো ৯ মাস যাবত ছেলের সঙ্গে কোনো যোগাযোগ করতে পারেনি। কামালের বউয়ের বড় ভাই জহিরের সঙ্গে কামালের বিয়ের আগে বন্ধুত্ব ছিল। কামালের সঙ্গে জোবায়দাকে বিয়ে দেন জহির। পরিবারের মত ছাড়া বিয়ে করেন কামাল।

গেলো বুধবার সন্ধ্যার পর সীতাকুণ্ড পৌরসভার আমিরাবাদ এলাকায় নামারবাজারে ‘সাধনকুটির’ নামের একটি বাড়ি থেকে জসিম ও আরজিনা নামের দু’জঙ্গিকে আটক করে পুলিশ। ওই নারীর গায়ে আত্মঘাতী হামলার ভেস্ট ছিল। সাধনকুটির থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়। পরে প্রেমতলার ‘ছায়ানীড়’ ভবনের জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। এতে নারী ও শিশুসহ নিহতের সংখ্যা ৫। এদের মধ্যে পুলিশের গুলিতে একজন এবং আত্মঘাতী বোমার আঘাতে তিনজন মারা যান।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh