• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ধোনির চেয়ে কোহলির আয় বেশি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ ডিসেম্বর ২০১৬, ১৫:১৩

সম্ভবত এখন তারা ভারতের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটার। বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি। দীর্ঘদিন ধরে তারা ভারতের ক্রিকেটকে নিজেদের সেরাটা দিয়ে আসছেন। নানাভাবে জাতিকে গর্বিত করছেন। তাদের মধ্যে নানা জায়গায় রয়েছে বিস্তর ফারাকও। তবে একটি ক্ষেত্রে একই বিন্দুতে এসে মিলে গেলেন দু’সেনসেশন।

আপনারা কি জানেন? ভারতীয় টেস্ট অধিনায়ক বিরাট কোহলি এবং ওয়ানডে ও টি-২০ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ফোর্বস প্রকাশিত ২০১৬ সালে দেশটির সর্বোচ্চ আয় করা তারকাদের তালিকায় স্থান করে নিয়েছেন।

হ্যাঁ, ভারতীয় ক্রিকেটের দু’মহারথী এ বছর দেশটির সর্বোচ্চ আয় করা তারকাদের তালিকায় বেশ ওপরের দিকেই রয়েছেন। তৃতীয় স্থানে আছেন কোহলি। আর ধোনি আছেন পঞ্চম স্থানে। তালিকায় সবার ওপরে রয়েছেন সালমান খান। দ্বিতীয় স্থানে আছেন বলিউড কিং শাহরুখ খান। চতুর্থ স্থানে খিলাড়ি খ্যাত অভিনেতা অক্ষয় কুমার।

ফোর্বসের তালিকা অনুযায়ী, এ বছর কোহলির আয় ১৩৪.৪৪ কোটি রুপি। পাশাপাশি খ্যাতি বা জনপ্রিয়তার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন এ মাস্টার ব্যাটসম্যান। বলতে গেলে, বছরটি দারুণ কেটেছে তার। এক পঞ্জিকাবর্ষে করেছেন ১০০০’র ওপরে রান। পেয়েছেন ৩টি ডাবল সেঞ্চুরি। বিজ্ঞাপনের জগতেও সমান দাপট এ সেনসেশনের। তিনি ১৭টি ব্র্যান্ডের সঙ্গে জড়িয়ে আছেন।

অন্যদিকে, ২০১৬ সালে ধোনির আয় ১২২.৪৮ কোটি রুপি। খ্যাতি বা জনপ্রিয়তার র‌্যাঙ্কিংয়ে তার স্থান চতুর্থ। ধোনির জীবনী অবলম্বনে এ বছর সিনেমাও তৈরি হয়েছে। সেটিও সুপারহিট হয়। সিনেমাটি শুধু ভারতেই আয় করে ১৩০ কোটি রুপির বেশি। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন বলিউডের উঠতি তারকা সুশান্ত সিং রাজপুত।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বিদায় ২০১৬ এর পাঠক প্রিয়
X
Fresh