• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির সঙ্গে ১৮ ডিসেম্বর বসছেন রাষ্ট্রপতি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ডিসেম্বর ২০১৬, ১৪:১০
পুরোনো ছবি

নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে বিএনপির সঙ্গে আসছে ১৮ ডিসেম্বর বসবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বৈঠক হবে বঙ্গভবনে। এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন।

এছাড়া আসছে ২০ ডিসেম্বর জাতীয় পার্টির সঙ্গে, এলডিপি ও কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে ২১ ডিসেম্বর এবং জাসদের সঙ্গে ২২ ডিসেম্বর আলোচনা করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালীকরণে বিএনপি আগেই দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উত্থাপিত ১৩ দফা প্রস্তাবের মুদ্রিত কপি ও দলের মহাসচিবের সই করা একটি আবেদন রাষ্ট্রপতির কাছে পৌঁছে দিয়েছে।

এদিকে কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন বর্তমান পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ফেব্রুয়ারিতে। এরপর যে নতুন কমিশন দায়িত্ব নেবে, তাদের অধীনেই ২০১৯ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচন।

আগের মতোই নির্বাচন কমিশন সার্চ কমিটির মাধ্যমে করা হবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মহামান্য রাষ্ট্রপতি সিদ্ধান্ত নেবেন কীভাবে নির্বাচন কমিশন গঠন করবেন। প্রধানমন্ত্রীর এ বক্তব্যের দু’দিন পর বিএনপি নির্বাচন কমিশন গঠনে খালেদা জিয়ার প্রস্তাব বঙ্গভবনে পৌঁছে দেয়।

এইচটি/ এস

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
X
Fresh