• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

সুরঞ্জিতের শেষকৃত্য বিকেলে

অনলাইন ডেস্ক
|  ০৬ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:১৬ | আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০১৭, ১১:৩৫
আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের শেষকৃত্য বিকেলে। সুনামগঞ্জের দিরাইয়ের আনোয়ারপুরে নিজ বাড়ির পাশে তার অন্ত্যেষ্টিক্রিয়া হবে।

সোমবার সকাল নয়টায় বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ নেয়া হয় সিলেটে, সকাল ১০টায় সুনামগঞ্জে শ্রদ্ধা শেষে শেষকৃত্য দুপুর সাড়ে ৩ টায়।  

নিজের হাতে লাগানো চন্দন গাছের কাঠ দিয়ে দাহ করা হবে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্তকে। এরইমধ্যে চন্দন গাছটি কেটে কাঠও তৈরি করা হয়ে গেছে।

সুরঞ্জিত সেনগুপ্তের ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার সুজিত রায় জানান, চৌদ্দ-পনের বছর আগে সুরঞ্জিত সেনগুপ্ত নিজের হাতেই বাড়ির আঙ্গিনায় চন্দন গাছটি লাগিয়েছিলেন। যখনই তিনি দিরাইয়ের বাড়িতে যেতেন, নিজের হাতেই গাছটির দেখভাল করতেন।

বর্ষীয়ান এই রাজনীতিবিদকে বৃক্ষপ্রেমিক উল্লেখ করে তিনি আরো বলেন, তার নিজের হাতে তৈরি বাগানে প্রচুর পরিমাণ মেহগনি, সুন্দরী ও সেগুন গাছসহ ফল-ফলাদির গাছ আছে। সময় পেলে তিনি নিজ হাতেই এসব গাছের দেখভাল করতেন।

রোববার ভোরে ৪টা ২৯ মিনিটে রাজধানী ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুরঞ্জিত। তার মৃত্যুতে দিরাই উপজেলা আওয়ামী লীগ ৩ দিনের শোক ঘোষণা করেছে। সকালে দিরাই জগন্নাথ মন্দিরে তার বিদেহী আত্মার শান্তি কামনা করে প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।

এসজেড

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়