• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

উন্নয়ন প্রকল্পে জনগণকে সঙ্গে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

আরটিভি অনলাইন ডেস্ক

  ৩১ জানুয়ারি ২০১৭, ২৩:১৯

স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সব উন্নয়নমূলক প্রকল্পে স্থানীয় জনগণকে সঙ্গে রাখার নির্দেশনা দিলেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় স্থানীয় অবকাঠামো উন্নয়নসহ মোট ৮টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়।

রাজধানীর শেরেবাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি- একনেক’র বৈঠকে তিনি এ নির্দেশনা দেন।

বৈঠক শেষে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি জানান, প্রধানমন্ত্রী সড়ক যোগাযোগ ব্যবস্থার অধিকতর উন্নয়নে মহাপরিকল্পনা প্রণয়ন এবং সংশ্লিষ্ট প্রকল্প সম্পর্কে জনগণকে অবহিত করতে ওইসব এলাকায় সাইনবোর্ড টানানোর নির্দেশ দিয়েছেন।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী একইসঙ্গে চর এলাকায় ভূমিহীনদের জমি বরাদ্দ, আশ্রয়ণ প্রকল্পের বসতবাড়ি নির্মাণ এবং এর সুবিধাভোগীরা কোথায় চাষাবাদ করবে-এসব বিষয়ে পরিকল্পিত পদ্ধতি নেয়ার নির্দেশনা দেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, গ্রামীণ এলাকায় অবকাঠামো উন্নয়নের ফলে জিনিসপত্রের দাম বাড়েনি। গেলো কয়েক বছরে গ্রামীণ অবকাঠামো খাতে অভাবনীয় পরিবর্তন আনা হয়েছে। প্রধানমন্ত্রী সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখে পল্লী এলাকায় অবকাঠামো ডিজাইন তৈরির ওপর গুরুত্বারোপ করেছেন।

বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি এখন অত্যন্ত চমৎকার উল্লেখ করে তিনি বলেন, সম্প্রতি সৌদি পত্রিকায় লেখা হয়েছে- সেখানকার ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করতে চান। তারা কেউ কেউ বাংলাদেশকে সেকেন্ড হোম ভাবছেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি সফরের পর সেখানে বাংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি তৈরি হয়েছে বলেও মন্তব্য করেন আ হ ম মুস্তাফা কামাল।

কে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh