• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জামায়াতের নাম মুখে এলেই কুলি করা জরুরি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ ডিসেম্বর ২০১৬, ১৩:৫৯

মুক্তিযুদ্ধের সময় আমাদের মা-বোনদের ওপর অকথ্য নির্যাতন চালিয়েছে জামায়াত। স্বাধীনতার পর থেকে তারা দেশকে পেছনে নিয়ে যেতে চক্রান্ত করেছে। ভুল করেও জামায়াত, গোলাম আযমদের নাম মুখে নিলে দাঁত মেজে কুলি করতে হবে। বললেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শুক্রবার বেলা ১১টায় রাজধানীর টিচার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে অবসরপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা শিক্ষক-কর্মচারীদের কল্যাণ ও অবসর সুবিধার চেক হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

নুরুল ইসলাম নাহিদ বলেন, ৭১’ সালের এ মাসেই আমরা স্বাধীনতা অর্জন করেছি। আমাদের গৌরবোজ্জ্বল ইতিহাস এই মুক্তিযুদ্ধ। সামাজিক আন্দোলনের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে উৎসাহিত ও তরুণদের বোঝাতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকরা আমাদের মাথার মণি। কিন্তু অনেকেই ক্লাসে পড়ান না, কোচিংয়ে পড়ান। এগুলো আর চলবে না। আইন করে কোচিং বাণিজ্য এবং নোটবই-গাইডবই বন্ধ করা হবে।

তিনি বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের মাধ্যমে আমরা ছ’বছরে ২ হাজার ২০০ কোটি টাকা শিক্ষকদের মাঝে বিতরণ করেছি। যেখানে বিএনপি দিয়েছিলো মাত্র ৩৫০ কোটি টাকা।

অনুষ্ঠানে উপস্থিত ছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান।

এসজে / এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh