• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গভবনে এরশাদের নেতৃত্বে ১৮ সদস্যের দল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ডিসেম্বর ২০১৬, ১৬:০৩

নির্বাচন কমিশন পুনর্গঠনে আলোচনার জন্য বঙ্গভবনে বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদের আমন্ত্রণে এখানে পৌঁছেছে দলটি।

মঙ্গলবার বিকেল পৌনে ৩টায় দলের চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের নেতৃত্বে ১৮ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতি ভবনে প্রবেশ করেন।

জাপার অন্য সদস্যরা হলেন সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, সভাপতিমণ্ডলীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন বাবলু, আবদুস সাত্তার, সৈয়দ আবু হোসেন, নূরে হাসনা লিলি, সালমা ইসলাম, এস এম ফয়সাল চিশতী।

জাতীয় পার্টির দাবিগুলো হচ্ছে- সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন। কমিশন গঠনে আইন প্রণয়ন। নিজস্ব বাজেট ঘোষণার মাধ্যমে ক্ষমতাসম্পন্ন স্বাধীন নির্বাচন কমিশন সচিবালয় গঠন। নির্বাচন পদ্ধতির পরিবর্তন। এছাড়াও বাছাই কমিটি ও নির্বাচন কমিশনারের নামও প্রস্তাব করবে দলটি। নির্বাচন কমিশন গঠনে এসব প্রস্তাবের সঙ্গে আরো কিছু সংযোজন-বিয়োজন করে লিখিত আকারে রাষ্ট্রপতির কাছে দেয়া হবে।

নির্বাচন কমিশন গঠন নিয়ে গেলো ১৮ নভেম্বর থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রথম দিন সংলাপে অংশ নেয় বিএনপি। বুধবার এলডিপি ও কৃষক শ্রমিক জনতা লীগ এবং ২২ ডিসেম্বর মহাজোটের শরীক জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সঙ্গে সংলাপ করবেন তিনি।

১২ ডিসেম্বর বিএনপিসহ ৫টি রাজনৈতিক দলকে আলোচনার জন্য বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠানো হয়।

এইচটি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh