• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জঙ্গি মুসাকে জিজ্ঞাসাবাদে কলকাতায় এফবিআই

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৮ ডিসেম্বর ২০১৬, ১৯:৩২
ফাইল ছবি

সন্দেহভাজন আইএস জঙ্গি মোহাম্মদ মাসিরুদ্দিন ওরফে মুসাকে জিজ্ঞাসাবাদে কলকাতায় এসেছে এফবিআই গোয়েন্দারা। বাংলাদেশে জঙ্গি হামলার সঙ্গেও তার সম্পৃক্ততা থাকতে পারে।

বৃহস্পতিবার বিকেলে কলকাতা এনআইএ অফিসে এসে পৌঁছান এফবিআইয়ের ৭ সদস্যের গোয়েন্দা দল। হোয়াটস আপ এবং একই ধরনের অন্য ইন্টারনেট ফোনকল অ্যাপে কথোপকথনের এনক্রিপটেড মেসেজ ভাঙতে পারেন, এমন একজনও রয়েছেন তাদের মধ্যে।

মুসা এসব অ্যাপ ব্যবহার করে জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাখতেন। আইএসে যোগ দেবার জন্য যুবকদের উৎসাহিত করার অভিযোগে গ্রেপ্তার হন মুসা।

গেলো ৪ জুলাই কলকাতার বর্ধমান রেলস্টেশন থেকে মুসাকে গ্রেপ্তার করে সিআইডি।

ভারতের জাতীয় নিরাপত্তা সংস্থা- এনআইএ’র এক কর্মকতা হিন্দুস্থান টাইমসকে বলেন, এফবিআই গোয়েন্দাদের একটি দল কলকাতায় আসছে। দিল্লি থেকেও এনআইএ’র একটি দল আসছে। এর থেকে বেশি এখন কিছুই জানানো যাচ্ছে না।

জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) ও গুলশান হামলার সঙ্গে মুসার সম্পৃক্ততা খতিয়ে দেখছে এনআইএ। মুসাকে জিজ্ঞাসাবাদের জন্য কোর্টে আবেদন করেছে সংস্থাটি। তাকে এখন কলকাতা কারাগারে বিশেষ নিরাপত্তায় রাখা হয়েছে।

গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার সঙ্গে মুসার সংযোগ তদন্ত করতে গেলো আগস্টে বাংলাদেশ থেকে র‌্যাবের ৩ সদস্যের প্রতিনিধি দল মুসাকে জিজ্ঞাসাবাদের জন্য কলকাতায় যান।

এম/এসজেড

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh