• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আল্লাহই হেফাজত করেছেন প্রধানমন্ত্রীকে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ডিসেম্বর ২০১৬, ১৬:৪৫

বাংলাদেশের ইতিহাসে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যেতে পারতো ২৭ নভেম্বর। আল্লাহর কাছে শুকরিয়া তিনি আমাদের প্রধানমন্ত্রীকে হেফাজত করেছেন। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়কমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনায় দোয়া ও মুনাজাত শেষে তিনি এ কথা বলেন।

সড়কমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আল্লাহর অশেষ রহমতে প্রধানমন্ত্রী বিপদের হাত থেকে রক্ষা পেয়েছেন। না হলে ২৭ নভেম্বরের দেশের ইতিহাসে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যেতে পারতো। জাতির জীবনে কালো মেঘের ছায়া নেমে আসতো।’

কাদের বলেন, ‘হাঙ্গেরি সফরে প্রধানমন্ত্রীর বিমানের যান্ত্রিক ত্রুটি অবহেলা, নাকি ইচ্ছাকৃত তা তদন্তের পর বলা যাবে। তবে প্রাথমিক তদন্তে উদাসীনতার বিষয় ওঠে এসেছে। সে জন্য বিমানের ৫ কর্মীকে সাময়িক বরখাস্তও করা হয়েছে।’

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন করে ঢাকেশ্বরী জাতীয় মন্দির কর্তৃপক্ষ। দুপুরে ঢাকেশ্বরী মন্দিরে এ আয়োজন করা হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথসহ বিভিন্ন অঙ্গসংগঠনের হিন্দু সম্প্রদায়ের নেতাকর্মীরা এতে অংশ নেন।

গেলো ২৭ নভেম্বর পানি সম্মেলনে যোগ দিতে হাঙ্গেরি যাবার পথে যান্ত্রিক ত্রুটি দেখা দেয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে। ওইদিনই দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনায় শুক্রবার সারাদেশে ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনার ঘোষণা দেন।

এইচটি/ এস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh