• ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
logo

ছাত্রলীগ থেকে ছাত্র ইউনিয়নে যোগ দেওয়ায় ঢাবি ছাত্রকে মারধর

ঢাবি সংবাদদাতা

  ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৫
জগন্নাথ হলের এই ভবনের (সন্তোষচন্দ্র ভট্টাচার্য ভবন) ৫০০৫ নম্বর কক্ষে মারধরের অভিযোগ পাওয়া যায়

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনিন্দ্য মণ্ডল নামে এক শিক্ষার্থী ছাত্রলীগ থেকে ছাত্র ইউনিয়নে যোগ দেওয়ায় তাকে মারধর করেছে জগন্নাথ হল ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় তাকে উদ্ধার করতে গেলে ঢাবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাজিব দাসকেও মারধর করে তারা। মারধরকারীরা হলেন- অনুপম বৈরাগী, চিন্ময় বর্মণ ও কিষাণ চন্দ্রসহ ১২-১৫ জন। তারা সবাই জগন্নাথ হল ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে জগন্নাথ হলের সন্তোষ চন্দ্র ভট্টাচার্য ভবনে এই ঘটনা ঘটে।

এদিকে হামলাকারী ছাত্রলীগের নেতাকর্মীদের বহিষ্কারের দাবিতে সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল করেছে ঢাবি শাখা ছাত্র ইউনিয়ন।

জানা গেছে, অনিন্দ্য প্রথম বর্ষে ছাত্রলীগের মাধ্যমে হলে ওঠেন। কয়েকদিন আগে তিনি ছাত্রলীগের কর্মসূচিতে যোগ না দিয়ে ছাত্র ইউনিয়নের কর্মসূচিতে অংশ নিয়েছিলেন। বিষয়টি হল ছাত্রলীগের নেতাকর্মীরা জানার পর অনিন্দ্যের জিনিসপত্র সন্তোষচন্দ্র ভট্টাচার্য ভবনের ৫০০৫ নম্বর কক্ষে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে নিজের জিনিসপত্র আনতে গেলে অনিন্দ্যকে মারধর করা হয় এবং আটকে রাখা হয়। এ খবর পেয়ে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক রাজিব দাস সেখানে যান। এসময় তাকেও মারধর করা হয়।
-------------------------------------------------------
আরও পড়ুন :ডিজিটাল নিরাপত্তা আইনে কোন আপরাধে কী শাস্তি?
-------------------------------------------------------

ঢাবি ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক রাজীব দাস আরটিভি অনলাইনকে বলেন, অনিন্দ্য প্রথম বর্ষে ছাত্রলীগ করতো কিন্তু সে এখন ছাত্র ইউনিয়নের রাজনীতির সাথে জড়িত। সে ছাত্রলীগের রুম থেকে তার জিনিসপত্র আনতে গেলে তাকে আটকে রেখে মারধর করতে থাকে। পরে তাকে উদ্ধার করতে গেলে তারা আমার উপরো হামলা চালায়।

এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার বলেন, ছাত্রলীগ থেকে ছাত্র ইউনিয়নে এক ছাত্র যোগ দিতে চাওয়ায়, ঠিক মারধর না একটা অপ্রীতিকর ঘটনা ঘটেছে। শোনার সাথে সাথেই আমি ঘটনাস্থলে যাই। এধরনের ঘটনা কোনোভাবেই কাম্য নয়। কেউ দোষী থাকলে আমরা অবশ্যই ব্যবস্থা নেবো।

এবিষয়ে ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, মারধরের ঘটনা কোনোভাবেই কাম্য নয়। এটা অবশ্যই অপরাধ। আমরা এই বিষয়ে খোঁজ নিচ্ছি। যারা অপরাধী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এসএসসি ও দাখিল পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রলীগের শুভেচ্ছা
ক্যাম্পাস খোলার দাবিতে শিক্ষার্থীদের প্রতীকী ক্লাস, শিক্ষকদের অবস্থান কর্মসূচি
রাবিতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ
দীর্ঘ ৯ বছর পর কুমিল্লা মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত
X
Fresh