• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘সুস্থ থাকা সাপেক্ষে খালেদা জিয়া আদালতে যাবেন’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪২

আদালতে যাওয়ার ব্যাপারে বেগম খালেদা জিয়ার কোনও অনাগ্রহ নেই। এ বিষয়ে রাষ্ট্রপক্ষ আদালতকে ভুল বুঝিয়েছে। অথচ ছেলের মৃত্যুবার্ষিকীর দিনও খালেদা জিয়া আদালতে গেছেন। খালেদা জিয়া সুস্থ থাকা সাপেক্ষে আদালতে হাজিরা দিতে যাবেন। বললেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে কারাবন্দি বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এর আগে বিকেল সোয়া ৪টার দিকে পুরাণ ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার প্রবেশ করেন।

সানাউল্লাহ্ বলেন, কারাগারের ভেতর যে আদালত বসানো হয়েছে, সেটির অবস্থা অত্যন্ত খারাপ। সেখানে বসে থাকার পরিবেশ নেই। সুস্থ থাকলে আলীয়া মাদরাসায় অবস্থিত কারাগারে যেতেও বেগম জিয়ার সমস্যা নেই।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া খুবই অসুস্থ। পায়ের সমস্যার কারণে গেল ৫ সেপ্টেম্বরের তিনি বাথরুমে পড়ে যান। পা নাড়াতে পারছেন না। হাতের আঙুলও বেঁকে গেছে।

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানিয়ে আইনজীবী সানাউল্লাহ বলেন, খালেদা জিয়া হাসপাতালে ভর্তি হতে চান। তিনি বিএসএমএমইউ হাসপাতালে যাবেন কি না এ বিষয়ে তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার পর সিদ্ধান্ত দেবেন।

কারাগারে নিজের কক্ষের সামনে হুইল চেয়ারে বসে খালেদা জিয়া তাদের এসব কথা বলেন বলে সাংবাদিকদের আইনজীবীরা জানান।

বুধবার সকালে এ দুই আইনজীবী খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারা কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়ে আবেদন করেন।

গত ১৩ সেপ্টেম্বর এ মামলায় খালেদা জিয়ার অনুপস্থিতিতে তার বিচার কারাগারে বসানো আদালতে চলবে কি না, সেই বিষয়ে আদেশ দেয়ার জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন আদালত। সেদিন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার জন্য অনুমতি চেয়ে আদালতের কাছে আবেদন করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি এত দিন চলছিল বকশীবাজারে আলিয়া মাদরাসার পাশে কারা অধিদপ্তরের মাঠে বিশেষ এজলাসে।

নিরাপত্তার কারণ দেখিয়ে গেল ১১ সেপ্টেম্বর আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে পুরাণ ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে আদালত ঘোষণা করে মামলার শুনানি করার নির্দেশ দেন।

পরে ১৩ সেপ্টেম্বর খালেদা জিয়ার আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক ড. মো. আক্তারুজ্জামান এ আদেশ দিয়ে মামলার কার্যক্রম ২০ সেপ্টেম্বর পর্যন্ত মুলতবি ঘোষণা করেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। সেদিন থেকে তিনি পুরাণ ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে একাই কারাবন্দি হিসেবে রয়েছেন।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
ঈদের শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপি নেতারা
X
Fresh