• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ক্ষতিপূরণের ২০ লাখ টাকা পেল শিশু জিহাদের পরিবার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ আগস্ট ২০১৮, ০৯:৩৬ | আপডেট : ১৩ আগস্ট ২০১৮, ১০:৫৮
ওয়াসার পাইপে পড়ে রাজধানীর শাহজাহানপুরে মারা যাওয়া শিশু জিহাদের মৃত্যুর ক্ষতিপূরণ হিসেবে ২০ লাখ টাকা তার বাবা-মার ব্যাংক হিসাবে জমা দিয়েছে রেলওয়ে ও ফায়ার সার্ভিস।

আদালতে এ সংক্রান্ত রিটকারি আইনজীবী আব্দুল হালিম ও জিহাদের বাবা নাসির উদ্দিন গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

আইনজীবী আব্দুল হালিম বলেন, ফায়ার সার্ভিস ১০ লাখ টাকার পে অর্ডার এবং রেলওয়ে ১০ লাখ টাকার চেক দিয়েছে। চেক এবং পে অর্ডারটি জিহাদের পরিবারের একটি যৌথ অ্যাকাউন্টে জমা হয়েছে বলে শুনেছি। তবে এখনও নগদায়ন হয়নি।

-------------------------------------------------------
আরও পড়ুন  : আজও ব্যাহত কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় ফেরি চলাচল
-------------------------------------------------------

জিহাদের বাবা নাসির উদ্দিন বলেন, গেলো ৫ আগস্ট রেল ভবনে ও ৬ অগাস্ট মন্ত্রণালয়ে আমাকে ডেকে নিয়ে চেক আর পে-অর্ডারটা দিয়েছে। আমি ও আমার স্ত্রীর নামে উত্তরা ব্যাংকের মতিঝিল শাখায় যৌথ অ্যাকাউন্টে গত বৃহস্পতিবার সে চেক আর পে-অর্ডার জমা করেছি। সোমবার ব্যাংকে গিয়ে দেখব, টাকা জমা হয়েছে কি না।

এর আগে গত ৫ আগস্ট জিহাদের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের দেয়া রায় বাতিল চেয়ে রেলওয়ে ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের করা পৃথক লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করে দেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।

২০১৪ সালের ২৬ ডিসেম্বর শাহজাহানপুর রেল কলোনির খোলা পাইপে পড়ে যায় চার বছরের জিহাদ। পরদিন শিশুটিকে অচেতন অবস্থায় উদ্ধার করা হলে চিকিৎসকেরা জানান, শিশুটি মৃত। এ ঘটনায় ওই বছরের ২৮ ডিসেম্বর জিহাদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে নির্দেশনা চেয়ে চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের পক্ষে রিট করা হয়। ২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারি হাইকোর্ট এক রায়ে ৯০ দিনের মধ্যে রেলওয়ে কর্তৃপক্ষ এবং ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কর্তৃপক্ষকে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা জিহাদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছিলেন।

আরও পড়ুন  :

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়