• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত : চালক-হেলপার ৭ দিনের রিমান্ডে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ আগস্ট ২০১৮, ১৫:১৬ | আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ১৫:৩০
রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় করা মামলায় জাবালে নুর পরিবহনের দুই চালক ও দুই হেলপারের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ(সোমবার) অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন, মো. এনায়েত হোসেন (৩৮), মো. সোহাগ আলী (৩৫), মো. রিপন হোসেন (৩২) ও মো. জোবায়ের(৩৬)।

তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানায় এসআই রিয়াদ আহমেদ মামলাটির সুষ্ঠু ও সঠিক তদন্তের স্বার্থে গত ৩১ জুলাই ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : রামপুরায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়া
-------------------------------------------------------

তবে সেদিন মামলার কেস ডকেট (সিডি) না থাকায় আদালত রিমান্ড শুনানির জন্য আগামী ৬ আগস্ট দিন ঠিক করেন। আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২৯ জুলাই জাবালে নুর পরিবহনের বাসপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায়, নিহত দিয়া খানম মীমের বাবা জাহাঙ্গীর আলম এ মামলা করেন। পরে আসামিদের এ মামলায় গ্রেপ্তার করা হয়।

মামলার বিবরণে জানা যায়, ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের কয়েকটি বাস বেপরোয়া গতিতে চলছিল। এই পরিস্থিতিতে জাবালে নূর পরিবহনের বাসটি হোটেল রেডিসনের বিপরীতে জিল্লুর রহমান ফ্লাইওভারের পাশে বাসে ওঠার অপেক্ষায় থাকা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ১৪/১৫ জন ছাত্র ছাত্রীর উপর গাড়ীটি উঠিয়ে দিয়ে গুরুতর আহত করে চালক পালিয়ে যায়।

এ ঘটনায় আহতদের মধ্যে ওই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজীব মারা যায়।

রিমান্ড আবেদনে বলা হয়, এই পরিস্থিতিতে জাবালে নুর পরিবহনের ঘাতক চালক এবং তার সহযোগী অন্যান্য বাসের চালক ও হেলপার এই ৪ আসামির ১০ দিনের রিমান্ড প্রয়োজন। তবে শুনানি শেষে আদালত তাদের সবার ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বাসচাপায় নিহতের প্রতিবাদে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। তারা নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ ও ৯ দফা দাবিতে আন্দোলন শুরু করেন। এ আন্দোলন ছড়িয়ে পড়ে সারা দেশে।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়