• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সালাউদ্দিন টুকু তিন দিনের রিমান্ডে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ জুন ২০১৮, ১৮:৪৫

রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা এক মামলায় যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে তিন দিনের রিমান্ড দেয়া হয়েছে।

আজ বুধবার ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে তার জামিন চেয়ে আবেদন করা হয়। বিচারক জামিন নাকচ করে পুলিশের চাওয়া রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, মামলার এজহারভুক্ত ২১ নম্বর আসামি টুকু। গত চলতি বছরের ৬ মার্চ তারিখে বেলা ১২টায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত কারামুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন শেষে প্রেস ক্লাবে থেকে পূর্ব পাশের গেইট দিয়ে মিছিল সহকারে বের হওয়ার সময় বিনা উসকানিতে কর্তব্যরত পুলিশের সঙ্গে তর্কে লিপ্ত হয়। পুলিশ ওই আসামি ও তাদের সহযোগী অন্য নেতাকর্মীদেরও প্রকাশ্যে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে মিছিল সহকারে না যাওয়ার অনুরোধ করলেও ওই আসামি অনুরোধ উপেক্ষা করিয়া সচিবালয় লিংক রোডের ৫ নম্বর গেইটের সামনে এসে রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করে মিছিল করিতে থাকে।
-----------------------------------------------------------
আরও পড়ুন : সংসদ সদস্যের স্ত্রীর গাড়ির চাপায় মহাখালীতে প্রাণ গেল পথচারীর
-----------------------------------------------------------

আবেদনে বলা হয়, পুলিশ রাস্তা ছেড়ে দিতে অনুরোধ করলে মিছিলকারীরা পুলিশের ওপর উত্তেজিত হয়ে পুলিশের কর্তব্য কাজে বাধা দেয়াসহ হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। তাদের নিক্ষিপ্ত ইটপাটকেলের আঘাতে রাস্তায় চলাচলরত গাড়িসহ সচিবালয় লিংক রোড ৫ নম্বর গেইটের রিসিপশন বিল্ডিংয়ের গ্লাস ভেঙে প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়।

আবেদনে আরও বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সত্যতা স্বীকার করেন। তার সঙ্গে জড়িত অন্য আসামিদের নাম ও ঠিকানা প্রকাশে তিনি সুকৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন। সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রকৃত রহস্য জানার জন্য তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

গেল ১১ জুন এ মামলায় টুকুকে রাজধানীর উত্তরার বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ভিআইপি মুভমেন্ট’, অ্যাম্বুলেন্স যাওয়ার পথটুকুও আটকানো : সিয়াম
কোন দেশে কতটুকু স্বর্ণ মজুত (তালিকা)
X
Fresh