• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ঢাবি উপাচার্যের বাসভবনে হামলায় গ্রেপ্তার ৯: স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ মে ২০১৮, ১৬:৫৩

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ভিসির বাসভবনে হামলার ঘটনায় মোট ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কোটা সংস্কারের আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলাকারীদের কাউকে ছাড় দেয়া হবে না।

আজ বুধবার দুপুরে খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের এক সম্মাননা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আটকরা কেউ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নয়। তারা সবাই বহিরাগত। তথ্যানুসন্ধান চলছে। এখনও যাদের গ্রেপ্তার করা হয়নি তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা হবে। যেভাবে ভিসি ভবনে হামলা হয়েছে, এতে মনে হচ্ছে এরা পেশাদার। তাদের পেছন থেকে কারা পুশ করেছে তাদেরও আইনের আওতায় নিয়ে আসা হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন :রাজধানীতে ‘নব্য জেএমবি’র সাত সদস্য গ্রেপ্তার
--------------------------------------------------------

কোটা সংস্কার আন্দোলনকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা ও ভাংচুরের ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় গত সোমবার চারজনকে গ্রেপ্তারের কথা জানায় মহানগর গোয়েন্দা (দক্ষিণ) পুলিশ।

শাহবাগ থানায় দায়ের করা ওই মামলার অভিযোগে বলা হয়, ৯ এপ্রিল রাতে অজ্ঞাতনামা অনেক মুখোশধারী লোহার রড, পাইপ, হেমার, লাঠি হাতে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বাসভবনের বাউন্ডারি ওয়াল টপকে ও ভবনের মূল ফটকের তালা ভেঙে ভবনের ভেতরে ঢুকে পড়ে। এসময় তারা বাসভবনের মূল্যবান জিনিসপত্র, আসবাবপত্র, ফ্রিজ, টিভি, লাইট, কমোড ও বেসিনসহ অনেক মালামাল ভাংচুর করে ক্ষতিসাধন করে। মূল্যবান সম্পদও লুট করে। এছাড়া ভবনের নিচে রাখা ২টি গাড়ি পুড়িয়ে দেয়। আরও ২টি গাড়ি ভাংচুর করে। এছাড়া ভবনে রক্ষিত সিসিটিভি ক্যামেরাগুলো ভেঙে ফেলে ও আগুনে পুড়িয়ে নষ্ট করে ফেলে।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা
ফিলিস্তিনের পক্ষে উত্তাল যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো, গ্রেপ্তার ৯০০
যুক্তরাজ্যের তেলবাহী জাহাজে হুথির ক্ষেপণাস্ত্র হামলা
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
X
Fresh