• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আলোচনা করতে ২০ সদস্যের প্রতিনিধি সচিবালয়ে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৮, ১৬:১৮

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের সঙ্গে বৈঠকে বসছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আন্দোলনকারীদের ২০ জনের একটি প্রতিনিধি দল মন্ত্রীর সঙ্গে বৈঠকে বসবেন।

সোমবার বিকাল সাড়ে চারটায় সচিবালয়ে মন্ত্রী আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসবেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বৈঠকের নেতৃত্ব দেবেন। প্রতিনিধি দলে ১০ জন ছেলে ও ১০ জন মেয়ে রয়েছেন।

সোমবার দুপুর দুইটার দিকে আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক হাসান আল মামুন সাংবাদিকদের জানান, আমরা বৈঠক করে এসে সিদ্ধান্ত জানাব। তার আগ পর্যন্ত আন্দোলন চলবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : কোটা সংস্কারের দাবিতে ফের এক হচ্ছে সবাই
--------------------------------------------------------

এর আগে বেলা আড়াইটার দিকে ধানমন্ডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, সরকারের প্রতিনিধি হিসেবে ওবায়দুল কাদেরকে আন্দোলনরতদের সঙ্গে আলোচনা করার দায়িত্ব দেওয়া হয়েছে। আমরা শিক্ষার্থীদের দুটি প্রস্তাব দিয়েছি। সচিবালয়ে গিয়ে অথবা ধানমন্ডি কার্যালয়ে এসে সেতুমন্ত্রীর সঙ্গে একটি প্রতিনিধি দল বৈঠক করতে পারে। আন্দোলনরত ২০ জনকে আলোচনার আহ্বান জানানো হয়েছে।

কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে বেশ কিছুদিন ধরে সারাদেশে আন্দোলন করছে শিক্ষার্থীরা। তারই অংশ হিসাবে রোববার দুপুর থেকে শাহবাগে অবস্থান নেয় চাকরিপ্রার্থী এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে রাত ৮টার দিকে লাঠিচার্জ ও টিয়ারশেল ছুঁড়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

কোটা সংস্কারের দাবিতে শাহবাগে অবস্থানরত আন্দোলনকারীদের উপর হামলার প্রতিবাদে আজ সোমবার সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা। তারই অংশ হিসাবে সকাল থেকে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের ও কলেজে ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন শিক্ষার্থীরা। এছাড়া দেশের সব অঞ্চলে অবরোধ ও বিক্ষোভ করছেন শিক্ষার্থী ও আন্দোলনকারীরা। এদিকে দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে অর্ধশতাধিক আহত হয়েছেন।

আন্দোলনকারীদের পাঁচ দফা দাবি হচ্ছে-সরকারি নিয়োগে কোটার পরিমাণ ৫৬ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করা, কোটার যোগ্য প্রার্থী না পেলে শূন্যপদে মেধায় নিয়োগ, কোটায় কোনো ধরনের বিশেষ নিয়োগ পরীক্ষা না নেয়া, সরকারি চাকরির ক্ষেত্রে অভিন্ন বয়সসীমা, নিয়োগ পরীক্ষায় একাধিকবার কোটার সুবিধা ব্যবহার না করা।

আরও পড়ুন :

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh