• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

হত্যার উদ্দেশ্যেই বাসভবনে হামলা: উপাচার্য

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৮, ১১:২৩

হামলাটি বড় আকারের প্রাণহানি ঘটানোর উদ্দেশ্যে একটা তাণ্ডবলীলা। এখানে হত্যা হতে পারত। আমাকে মেরেও ফেলতে পারতো। আমি যদি কোনো রুমের মধ্যে আশ্রয় নিতাম, তাহলে সেখানে মারা পড়তাম।

নিজ বাসভবনে হামলা প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ সোমবার সকালে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীদের একথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, হামলাকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের নয়। বড় ধরনের নাশকতার জন্য বহিরাগতরা বাসভবনে হামলা চালিয়েছে। যারা তাণ্ডবলীলা চালাচ্ছিল তারা ছিল মুখোশ পড়া। তাদেরকে চেনাই যাচ্ছিল না। তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এটা ধারণা করার একেবারেই কোনো কারণ নেই।
--------------------------------------------------------
আরও পড়ুন : হলে ফিরলেন ঢাবি ছাত্রীরা
--------------------------------------------------------

আমাকে হত্যার উদ্দেশ্যেই বাসভবনে হামলা চালানো হয়েছে, এ নিয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

গতকাল রোববার হামলার পরপরই গণমাধ্যমকে বলেছিলেন, হামলার লক্ষ্য ও উদ্দেশ্য ছিল বড় আকারের লাশের রাজনীতি করা। সে বিষয়টি চরিতার্থ করতে দেয়া হয়নি। সেটি একটি ভাল কাজ হয়েছে। সন্ত্রাসী কর্মকাণ্ড করে কেউ রেহাই পাবে না, আইনি ব্যবস্থা নেয়া হবে। সন্ত্রাসী যেই হোক না কেন, আইনানুগ প্রক্রিয়ার মধ্যে অবশ্যই অগ্রসর হবে ঢাকা বিশ্ববিদ্যালয়।

এরআগে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের আন্দোলনের মধ্যেই গতকাল রোববার রাত ১টার দিকে আন্দোলনকারীরা ভাংচুর চালিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে। পরে বাস ভবনের সামনে রাখা গাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধরা।

আন্দোলনকারীরা উপাচার্যের বাস ভবনের ভেতর তছনছ এবং ব্যাপক ভাংচুর করে। বাস ভবনের শোবার ঘর থেকে বাথরুম, রান্নাঘরসহ সবখানে তারা ভাংচুর চালায়। সে সময় তারা বাস ভবনের সামনে আগুন ধরিয়ে দেয়। এছাড়া বাসভবনের আশপাশে একাধিক মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়।

সোমবার সকালে ঢাবি উপাচার্যের বাসভবনে গিয়ে দেখা যায়, পুরো বাড়ি তছনছ। আসবাবপত্র ভাংচুর করা হয়েছে। বাড়ির বিভিন্ন ঘরের মেঝেতে ছড়িয়ে রয়েছে জানলার কাঁচের টুকরা। বাসভবনের সামনের চত্বর থেকে দোতলা পর্যন্ত প্রায় সবকিছুই ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে।

আরও পড়ুন :

কেএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা
যুক্তরাজ্যের তেলবাহী জাহাজে হুথির ক্ষেপণাস্ত্র হামলা
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
X
Fresh