• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

জাতি এখনও কি মুক্তি পেয়েছে?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০১৮, ১৫:৩৫

জাতির পিতার নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা একটি জাতিসত্তা তৈরি করতে পেরেছি। রাজনৈতিক এবং ভৌগোলিক স্বাধীনতা পেয়েছি। তবে অর্থনৈতিক, সামাজিক, কুসংস্কার, সন্ত্রাস এবং জঙ্গিবাদ থেকে জাতি এখনও কি পরিপূর্ণ মুক্তি পেয়েছে?

আজ সোমবার দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে দুর্নীতি দমন কমিশন- দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এ মন্তব্য করেছেন।

তিনি বলেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেক এগিয়েছে, উন্নয়নশীল দেশে উন্নীত হচ্ছে, অর্থনৈতিক এই উন্নয়নকে টেকসই করতে হলে দুর্নীতির লাগাম সম্মিলিতভাবেই টেনে ধরতে হবে। আসুন, আজকের এই পবিত্র দিনে আমরা সবাই দুর্নীতি প্রতিরোধে শপথ নিই।

এসময় মহান মুক্তিযুদ্ধের বীর শহিদ মুক্তিযোদ্ধা, সম্ভ্রম হারানো মা-বোন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন: রাজধানীতে বিস্ফোরণে দগ্ধ দুই শিশু
--------------------------------------------------------

প্রতিবছরের ন্যায় এ বছরও দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৮ উদযাপন করছে দুদক। ‘‘বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” এই প্রতিপাদ্য নিয়ে আজ সকালে সাড়ে ৮টায় কমিশনের প্রধান কার্যালয় প্রাঙ্গণে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ, কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ, এএফএম আমিনুল ইসলাম এবং কমিশনের সকল-স্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিরোধ সপ্তাহের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

ইকবাল মাহমুদ বলেন, দুর্নীতিবাজরা ধূর্ত, কখনও কখনও শক্তিশালী আবার প্রভাবশালীও বটে। এদেরকে ধরতে হলে ১০৭৩ জনবলের দুর্নীতি দমন কমিশনের মতো প্রতিষ্ঠানের একার পক্ষে পুরোপুরি সম্ভব নয়। তাই আসুন, সবাই মিলে দুর্নীতির রাহুগ্রাস থেকে দেশের মুক্তিতে ঐক্যবদ্ধ হই।

সাংবাদিকগণের এক প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, দুদক কোনো ব্যবসায়িক প্রতিষ্ঠান নয়, যে ইচ্ছা মতো যে কোনো সিদ্ধান্ত নেয়া যায়। এটি আইন দ্বারা সৃষ্ট একটি সংবিধিবদ্ধ সংস্থা। এই প্রতিষ্ঠানের সব সিদ্ধান্ত তথ্য-উপাত্ত , যুক্তি-প্রতিযুক্তি, আইন-কানুন বিচার-বিশ্লেষণ করে নেয়া হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ, এ এফ এম আমিনুল ইসলাম, সচিব ড. মো. শামসুল আরেফিন, মহাপরিচালক (প্রতিরোধ) মো. জাফর ইকবাল প্রমুখ।

আরও পড়ুন:

এসআর

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতিসংঘে বাংলাদেশ উত্থাপিত ‘শান্তির সংস্কৃতি’ প্রস্তাব গৃহীত
কখন মুক্তি পাচ্ছেন মামুনুল হক, যা জানাল কারা কর্তৃপক্ষ
মামুনুল হকের মুক্তির খবরে কারা ফটকে সমর্থকদের ভিড়
‘পটু’ সিনেমার মুক্তির তারিখ ঘোষণা
X
Fresh