• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা : বর্ণিল আলোয় উদযাপন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মার্চ ২০১৮, ২২:০৭

স্বল্পোন্নত দেশের গ্রুপ (এলডিসি) থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন বর্তমান সরকারের ঐতিহাসিক সাফল্য। শোভাযাত্রা, আনন্দর‌্যালি, লেজার শো, আতশবাজি, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এ সফলতার স্বীকৃতি উদযাপন করেছে সবস্তরের মানুষ।

স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের স্বীকৃতি অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ সংবর্ধনা দেয়া হয়।

আজ (বৃহস্পতিবার) রাজধানীর বিভিন্ন সড়কে শোভাযাত্রা বের করা হয়। বাদ্যযন্ত্রের এসব শোভাযাত্রা গিয়ে মিলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে।

সন্ধ্যা সোয়া ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ভিভিআইপি গ্যালারিতে প্রবেশ করেন প্রধানমন্ত্রী। এরপর জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে আয়োজনের মূল পর্ব শুরু হয়। এরপর দেখানো হয় উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জনের পথপরিক্রমার ওপর করা তথ্যচিত্র। অগ্রযাত্রার স্বীকৃতির উদযাপন স্টেডিয়ামে বসে প্রধানমন্ত্রী উপভোগ করেন।

সেই আনন্দই যেন রঙিন আলোয় নৃত্য করলো ঢাকার আকাশে। এসময় গ্যালারিতে ছিল তুমুল করতালি।

এ সময়ে শেখ রেহানাসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এরপর জনপ্রিয় কণ্ঠশিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

দুপুর ২টা থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে শোভাযাত্রা নিয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আশে পাশের এলাকায় সমবেত হতে থাকেন বিভিন্ন মন্ত্রণালয়, দপ্তর, পরিদপ্তর ও সংগঠনের ব্যক্তিরা। বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠানটি সমন্বয়ের দায়িত্বে ছিল স্থানীয় সরকার বিভাগ।

এ ছাড়াও স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জনের ঐতিহাসিক সাফল্যে সারাদেশের বিভিন্ন স্কুল-কলেজে আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh