• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

খালেদার জামিন আদেশ ঘিরে ব্যাপক নিরাপত্তা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ মার্চ ২০১৮, ১১:১৩

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন বিষয়ক আদেশকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা ব্যাপক জোরদার করা হয়েছে।

রোববার সকাল থেকেই সুপ্রিম কোর্টের সব কয়টি প্রবেশপথসহ আদালত এলাকায় প্রতিটি মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি উপস্থিতি লক্ষ্য করা গেছে। যে কোর্টে আজ আদেশ হবে সেখানে প্রবেশের আগে ৪ ধাপে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপত্তা তল্লাশির মুখোমুখি হতে হচ্ছে। আইনজীবী, সাংবাদিক ও কোর্ট কর্মকর্তা-কর্মচারি ছাড়া কাউকেই আদালত অঙ্গনে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। এছাড়া আদালত অঙ্গনে একাধিক গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদা জিয়ার জামিন নিয়ে আপিলে শুনানি শুরু
--------------------------------------------------------

এদিকে রোববার সকাল ১০টা থেকে খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের ওপর শুনানি শুরু হয়েছে।

প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চে এ শুনানি শুরু হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন রোববার পর্যন্ত স্থগিত করে গেলো ১৪ মার্চ বুধবার আদেশ দেন আপিল বিভাগ। এ সময়ের মধ্যে দুদক ও রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল আবেদন করতে বলা হয়। ১৫ মার্চ বৃহস্পতিবার হাইকোর্টের দেয়া জামিন আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করে দুর্নীতি দমন কমিশন ও রাষ্ট্রপক্ষ।

গেলো ৮ ফেব্রুয়ারি বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন। একই সঙ্গে বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে দণ্ড দেয়া হয়।

৮ ফেব্রুয়ারি থেকেই নাজিমউদ্দিন রোডের পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

আরও পড়ুন:

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের মামুনুল হকের তিন মামলায় জামিন 
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
জামিন বাতিল, রাখিকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের
মেজর মান্নানসহ ৭ জনের জামিন বাতিলের বিষয়ে হাইকোর্টের রুল
X
Fresh