• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মরদেহ আনতে দেরি করবো না: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মার্চ ২০১৮, ১৭:১৩

ডিএনএ টেস্ট দ্রুত হচ্ছে। নেপালে চিকিৎসকের স্বল্পতার কারণে আমাদের এখান (দেশ) থেকে একটি মেডিকেল টিম কাঠমান্ডুতে গিয়ে পৌঁছেছেন। ফলে ডিএনএ খুব দ্রুত সম্পন্ন হচ্ছে। যখনই ডিএনএ টেস্ট শেষ হবে, আমরা মরদেহ আনতে দেরি করবো না। তাদের ফিরিয়ে আনার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং সরকার কাজ করছে। পাশাপাশি যারা আহত রয়েছেন তাদের চিকিৎসার প্রতিও সরকার নজর রাখছে।

বললেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

--------------------------------------------------------
আরও পড়ুন: দেশে ফিরেছেন অ্যানি, স্বর্ণা ও মেহেদী
--------------------------------------------------------

শুক্রবার বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বিধ্বস্তে আহত মেহেদী হাসান, আলমুন নাহার এ্যানি ও সৈয়দা কামরুন্নাহার স্বর্ণা দেশে আসার পর তাদের গ্রহণ করতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল উপস্থিত ছিলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বিমান দুর্ঘটনার বিষয়টি খুবই গুরুত্বের সাথে নিয়েছেন। তাই তিনি সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে বিষয়টির প্রতি গুরুত্বের সাথে নজর রাখছেন। তার নির্দেশে আমরা নিহতদের পরিবারের কাছে গিয়েছি। আহতদের চিকিৎসার জন্য চেষ্টা করে যাচ্ছি। আহত যে কয়জনকে দেশে ফিরিয়ে আনা হয়েছে তাদের সাথে দেখা করছি।

তিনি আরও বলেন, তদন্তের আগে মন্তব্য করতে পারছি না কি কারণে বিমানটি দুর্ঘটনার শিকার হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দেশে ফিরেছেন শেহরিন আহমেদ।

১২ই মার্চ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে নিহত হন ৫১ জন। ওই ঘটনায় আহত হন আরও ২০ জন।

এদিকে নেপালের কাঠমান্ডুতে ইউএস বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান বিধ্বস্তে নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করে আজ শুক্রবার সারাদেশে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়েছে।

এছাড়া নিহতদের স্মরণে বৃহস্পতিবার সারাদেশে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান ও ভবনে এবং বিদেশে বাংলাদেশের সব মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে জাতীয় শোক পালন করা হয়। পাশাপাশি কালো ব্যাজ ধারণ করা হয়।

আরও পড়ুন:

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭ মরদেহ হস্তান্তর, মৃত একজনের পরিচয় শনাক্ত করা যায়নি 
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
দাফনের ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার মরদেহ উত্তোলন
বহিষ্কার করেও ভোটমুখী নেতাদের বাগে আনতে পারছে না বিএনপি
X
Fresh