• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

ড. জাফর ইকবালের ওপর হামলা

‘নিরাপত্তার ত্রুটি ছিল না, থাকলে হামলাকারী ধরা পড়তো না’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মার্চ ২০১৮, ১২:৩৭

অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় নিরাপত্তার কোনো ত্রুটি ছিল না বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, নিরাপত্তার ত্রুটি থাকলে হামলাকারী ধরা পড়তো না। হামলাকারী ধরা পড়েছে তার কাছে হামলার বিষয়ে জানতে পারবো।

রোববার রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকায় অবস্থিত নাজনীন স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন পর্যন্ত যা জানা গেছে হামলাকারী বিশ্ববিদ্যালয়ের পাশেই থাকতো আর কম্পিউটারের দোকানে কাজ করতো। অসুস্থ থাকার কারণে সে জবানবন্দী দিতে পারেনি। তার চিকিৎসা চলছে। জবানবন্দী দিলে তদন্ত করে পরবর্তীতে বিস্তারিত জানানো যাবে।

কোনো উগ্রবাদী গোষ্ঠী হামলা চালিয়েছে কি-না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এজন্য আপনাদের আরেকটু অপেক্ষা করতে হবে। জবানবন্দি নেয়ার পর কেন বা কারা এই হামলা করেছে জানতে পারবো।

আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ছাত্র না হওয়া সত্ত্বেও কীভাবে হামলাকারী প্রবেশ করেছে- জানতে চাইলে মন্ত্রী আরও বলেন, বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। তারপর বিস্তারিত জানা যাবে।

শনিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে অধ্যাপক ড. জাফর ইকবাল হামলার শিকার হন। তার পেছনে থাকা ফয়জুর রহমান ধারালো অস্ত্র দিয়ে তাকে আঘাত করেন।

রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে সিলেটের ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করে সেখানে একটি অস্ত্রোপচার সম্পন্ন করা হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে শনিবার রাতে বিমানবাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে আনা হয়। পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে তার চিকিৎসা চলছে।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে সিঁড়ি থেকে পড়ে নিরাপত্তাকর্মীর মৃত্যু
সালমানের বাড়িতে হামলাকারীর মৃত্যু পুলিশ হেফাজতে, পরিবারের দাবি হত্যা
পাথরঘাটায় সাইবার নিরাপত্তা আইনে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা
‘উপজেলা নির্বাচনে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে’
X
Fresh