• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জাফর ইকবালের ওপর হামলা: হামলাকারীর চাচা-মামা আটক

সিলেট ও সুনামগঞ্জ প্রতিনিধি

  ০৪ মার্চ ২০১৮, ১০:৫৪

অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় হামলাকারী ফয়জুর রহমান মামা সুনামগঞ্জ কৃষকলীগের যুগ্ম-আহ্বায়ক ফজলুর রহমান ও চাচা আবুল কাহার লুলইকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার রাতে সিলেট এবং রোববার ভোরে সুনামগঞ্জের দিরাইয়ে পৃথক অভিযানে তাদের আটক করা হয়।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুর রহমান জানান, শনিবার রাত ১২টার কিছু সময় পর ফয়জুর রহমানের শেখপাড়ার বাসায় আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশি চালায়। সেসময় বাসাটি বাইরে থেকে তালা লাগানো থাকায় তালা ভেঙে ভেতরে প্রবেশ করা হয়। পরে বাসার ভেতর থেকে ফয়জুরের মামা ফজলুর রহমানকে আটক করা হয়। ফজলুল সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক। পাশাপাশি বাসাটি থেকে একটি ল্যাপটপ জব্দ করা হয়।

অন্যদিকে সুনামগঞ্জ র‌্যাব জানায়, হামলাকারী ফয়জুলের গ্রামের বাড়ি দিরাই উপজেলার কলিয়ারকাপন থেকে রোববার ভোরে তার চাচা আবুল কাহার লুলইকে আটক করা হয়।

র‌্যাব-৯ এর সুনামগঞ্জ ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট ফয়সল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, লুলইকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

শনিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠান চলাকালে অধ্যাপক ড. জাফর ইকবাল হামলার শিকার হন। তার পেছনে থাকা ফয়জুর রহমান ধারালো অস্ত্র দিয়ে তাকে আঘাত করেন।

রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে সিলেটের ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করে সেখানে একটি অস্ত্রোপচার সম্পন্ন করা হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে শনিবার রাতে বিমানবাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে আনা হয়। পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে তার চিকিৎসা চলছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হুমায়ুন আজাদের ওপর হামলাকারী গ্রেপ্তার
মস্কোর কনসার্টে হামলাকারীদের ছবি প্রকাশ করল আইএস
মস্কোয় হামলাকারী কারা এই আইএস-কে?
যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত ২
X
Fresh