• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘আশা হারাইনি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ ফেব্রুয়ারি ২০১৮, ২০:২৫

‘ভারতের প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত তিস্তার পানি বণ্টন চুক্তি দ্রুতই সম্পন্ন হবে। এখনো আমরা আশা হারাইনি।’

বললেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশ-ইন্ডিয়া মিডিয়া ডায়ালগে’র সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনদিনব্যাপী এই ‘মিডিয়া ডায়ালগে’ বাংলাদেশ ও ভারতের সাংবাদিকরা অংশ নেন।

ওবায়দুল কাদের বলেন, ভারতের সঙ্গে সীমান্ত চুক্তি বাস্তবায়নসহ অনেক সমস্যার সমাধানই আলোচনার মাধ্যমে হয়েছে। তিস্তা চুক্তিও দ্রুত হবে।

তিস্তা চুক্তি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমাদের নির্বাচন আট মাস পর। দায় নিয়ে জনগণের কাছে আমাদের জবাব দিতে হবে। এ ব্যাপারে আমি আপনাদের সহযোগিতা চাইছি।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে আমাদের বিকল্প হচ্ছে পাকিস্তানের বন্ধুরা। যারা আপনাদের সেভেন সিস্টারে যাবতীয় গোলযোগ সৃষ্টির মূলে। যারা পাকিস্তানের আইএসআইয়ের সঙ্গে কাজ করে। এ বিষয়টা স্মরণ করিয়ে দিতে চাই।

আমাদের ভুল-ত্রুটি থাকতে পারে। আমরা আলাপ-আলোচনা করব। আলাপ-আলোচনা করার মধ্য দিয়ে আমরা অনেক বিষয়ে সমাধানে যাব। এটাই বন্ধুত্ব। একে আরো দৃঢ় করতে চাই।

তিনি বলেন, বাংলাদেশে আসা রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের প্রতি চাপ প্রয়োগ করতে ভারত সরকারের সহযোগিতা প্রয়োজন। সাম্প্রদায়িক অপশক্তি নির্মূলে বাংলাদেশ সরকার জিরো টলারেন্স নীতি নিয়ে কাজ করছে।

আরও পড়ুন:

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে : কাদের
X
Fresh