• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অস্বাস্থ্যকর পরিবেশে খালেদাকে রাখা হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১৩

কোনো অস্বাস্থ্যকর পরিবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাখা হয়নি। তাকে কারাগারের নতুন ডে-কেয়ার সেন্টারে রাখা হয়েছে। অন্য জায়গায় স্থানান্তরে আপাতত কোনো পরিকল্পনা নেই। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আগারগাঁওস্থ সদর দপ্তরে বুধবার সকালে বাংলাদেশ কোস্টগার্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কোস্টগার্ড বাহিনী দিবস-২০১৮ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা ঢাকা কেন্দ্রীয় কারাগার ছিল। সবচেয়ে নিরাপদ কারাগার। এখানকার পরিবেশ মোটেও অস্বাস্থ্যকর নয়।

তিনি আরও বলেন, যেখানে খালেদা জিয়াকে রাখা হয়েছে সেটা একটা নতুন বিল্ডিং। বিধি অনুযায়ী তাকে যত সুযোগ-সুবিধা দেয়া দরকার সবই দেয়া হচ্ছে। তিনি কারাগারে সুস্থ, স্বাভাবিক ও নিরাপদে রয়েছেন।

কোস্টগার্ড নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোস্টগার্ডের নিজস্ব জনবল নিয়োগে সরকারের পরিকল্পনা রয়েছে। নদী ও সমুদ্রপথে কোস্টগার্ডের নজরদারি বাড়ানোয় পানিপথে মাদকসহ বিভিন্ন চোরাচালান শূন্যের কোটায় নেমে এসেছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গেল বৃহস্পতিবার বকশীবাজারের বিশেষ আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকেই বিএনপি নেত্রীকে আদালতের পাশে পুরনো ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রথম তিনদিন কারাগারের সিনিয়র জেল সুপারের পরিত্যক্ত কক্ষে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়। পরে শনিবার রাতে তাকে মহিলা ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন:

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ডিপজল-মিশা
কেএনএফের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী
পরিস্থিতি পর্যবেক্ষণে বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী
ব্যাংক ডাকাতিতে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী
X
Fresh