• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বাসার ছাদে অনুষ্ঠান করতে পুলিশের অনুমতি লাগবে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৪৫

বাসা বাড়ির ছাদ বা প্রাঙ্গণেও পুলিশের অনুমতি ছাড়া কোন অনুষ্ঠান করা যাবে না। এছাড়া সর্বসাধারণ ব্যবহার করে এমন কোন রাস্তা কিংবা উন্মুক্ত স্থান যার চারপাশে সাধারণ মানুষ বসবাস করে এমন স্থানে কোনো অনুষ্ঠান করা যাবে না।

মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পাঠানো এক বার্তায় এ নির্দেশনা দিয়েছেন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

নির্দেশনায় আরও বলা হয়, ঢাকা মহানগরীর সাধারণ নাগরিকদের শান্তিপূর্ণ বসবাস নিশ্চিত করতে ঢাকা মহানগরী অধ্যাদেশ, ১৯৭৬ এর ২৭ ও ৩১ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ অনুরোধ জানানো হয়।
--------------------------------------------------------
আরও পড়ুন: পাইলটের দক্ষতায় বেঁচে গেল ৪৫ প্রাণ
--------------------------------------------------------

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে পাঠানো ওই বার্তায় উল্লেখ করা হয়, ‘অনুমতি ছাড়া রাজধানীর বাসা বাড়ির প্রাঙ্গণে কিংবা ছাদে, সর্বসাধারণের ব্যবহার্য রাস্তা কিংবা উন্মুক্ত স্থান যার চারপাশে সাধারণ মানুষ বসবাস করে এমন স্থানে মাইক্রোফোন, লাউড স্পিকার বা উচ্চ মাত্রার মিউজিক জোরদার করার ব্যবহৃত যন্ত্র বাজিয়ে বা কনসার্ট, সঙ্গীতানুষ্ঠান আয়োজনের মাধ্যমে সাধারণ মানুষের শান্তিপূর্ণ বসবাসে বিঘ্ন সৃষ্টি করে এরূপ কার্য সম্পাদন করা যাবে না। এরূপ কাজে বিরত থাকার জন্য ঢাকা মহানগরীর সম্মানিত সব নাগরিকগণকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন ডিএমপি কমিশনার।’

আরও পড়ুন:

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh